ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড় হলেন নাহিদা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:০৫, ১১ ডিসেম্বর ২০২৩
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড় হলেন নাহিদা

ফারজানা হক পিংকী ও পাকিস্তানের সাদিয়া ইকবালকে পেছনে ফেলে আইসিসির মাস সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের নারী ক্রিকেটার নাহিদা আক্তার। আজ সোমবার (১১ ডিসেম্বর, ২০২৩) আইসিসি মাস সেরা খেলোয়াড় হিসেবে তার নাম ঘোষণা করে। বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে প্রথম কোনো খেলোয়াড় হিসেবে এই পুরস্কার জিতলেন বাহাতি এই স্পিনার।

অক্টোবর মাসেও সংক্ষিপ্ত তালিকায় ছিলেন নাহিদা। যথারীতি নভেম্বর মাসেও জায়গা পান সংক্ষিপ্ত তালিকায় এবং প্রথমবার জিতে নেন এই পুরস্কার।

মাস সেরা খেলোয়াড় হয়ে নাহিদা বলেন, ‘স্বপ্নের মতো লাগছে। বিশেষ বিশেষ ক্রিকেট বিশেষজ্ঞরা আমাকে আইসিসির মাস সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচন করেছেন। এটা আমার জন্য আসলে বিরাট অনুপ্রেরণার বিষয়। গেল কয়েক মাসে আমরা দারুণ ক্রিকেট খেলেছি। দলের সাফল্যে খেলোয়াড় হিসেবে অবদান রাখতে পেরে আমি আনন্দিত। আমরা ওপর সর্বদা আস্থা রাখায় আমি আমার অধিনায়ক, কোচ ও সতীর্থদের ধন্যবাদ দিতে চাই। তারা আস্থা রাখার কারণেই ভালো ভালো প্রতিপক্ষের বিপক্ষে আমি আমার স্বাভাবিক ও স্বভাবজাত খেলাটা খেলতে পেরেছি। চাপের মুখেও পারফর্ম করতে পেরেছি।’

তার অসাধারণ বোলিং নৈপূণ্যে পাকিস্তানের বিপক্ষে নভেম্বরে প্রথমবার সিরিজ জিতে বাংলাদেশ। আর নাহিদা হন সিরিজ সেরা খেলোয়াড়। এবার তিনি আইসিসিরও মাস সেরা খেলোয়াড় হলেন।

নাহিদা আক্তারের স্পিন ভেল্কিতে অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে বাংলাদেশ। এরপর নভেম্বরে ওয়ানডেতেও ২-১ ব্যবধানে সিরিজ জেতে তারা।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ মাত্র ৮১ রানে অলআউট হয়। যা পাকিস্তান টপকে যায়। কিন্তু নাহিদা ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জয় পায়। আর নাহিদা ৪৩ রান দিয়ে নেন ১টি উইকেট। সুপার ওভারেও দারুণ বোলিং করেন তিনি। ৭ রান দিয়ে তুলে নেন ২টি উইকেট।

শেষ ম্যাচে তিনি ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে পাকিস্তানকে ১৬৬ রানের মধ্যে আটকে রাখেন। এই ম্যাচেও জয় পায় বাংলাদেশ, নিশ্চিত করে সিরিজ জয়। মোট ৭ উইকেট শিকার করে সিরিজ সেরার পুরস্কার পান নাহিদা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়