ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

‘সালাহ ম্যাচের মোড় বদলে দিতে পারে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৩৮, ৩ জানুয়ারি ২০২৪
‘সালাহ ম্যাচের মোড় বদলে দিতে পারে’

প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি মিস করে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন লিভারপুলের মোহামেদ সালাহ। তবে চাপে ভেঙে পড়েননি মিশরীয় ফরোয়ার্ড। দারুণভাবে জ্বলে ওঠেন দ্বিতীয়ার্ধে, অবদান রাখেন দলের চারটি গোলেই। সালাহর এমন পারফর্ম্যান্সে অবাক হননি দলের কোচ জার্গেন ক্লপ। তিনি জানতেন সালাহ এমনই।

ঘরের মাঠে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসলকে ৪-২ গোলে হারায় লিভারপুল। রোমাঞ্চকর ম্যাচটির ছয় গোলই হয় দ্বিতীয়ার্ধে। গোলে সহায়তার পাশাপাশি ম্যাচের শেষ গোলটিও করেন সালাহ। দারুণ এই জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত হয়েছে অ্যানফিল্ডের ক্লাবটির।

ম্যাচে প্রথমার্ধে পেনাল্টি মিস করেন সালাহ। তবে তার নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন নিউক্যাসল গোলরক্ষক মার্তিন দুভরাওকা। সেই সালাহর পা থেকেই ম্যাচের প্রথম গোলটি পায় লিভারপুল। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে গোলের পর ৮৬তম মিনিটে পেনাল্টি থেকে আবারও গোল করেন এই ফরোয়ার্ড। 

সালাহর এমন পারফর্ম্যান্সের পর ক্লপ বলেন, ‘মোহামেদ সালাহ ম্যাচের মোড় বদলে দিতে পারে, খেলার ভেতরে উন্নতি করতে পারে, এসব দেখে আমাদের অবাক হওয়া উচিত নয়। কারণ সে এমনটা শতবার করেছে।’

‘তবে এটি সত্যিই একটি ভালো উদাহরণ। আপনার যত বেশি গোল থাকবে, তত বেশি সুযোগ হারাতে অভ্যস্ত হবেন এবং তত বেশি বুঝতে পারবেন কী করতে হবে। যদি প্রয়োজন হয় উন্নতি করা চালিয়ে যাবেন, পরিস্থিতিকে আরও ভালোভাবে ব্যবহার করবেন। সালাহ সেটাই করে আসছে।’- আরও যোগ করেন ক্লপ।

এই ম্যাচ জয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে লিভারপুল। ২০ ম্যাচে ১৩ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৫। সমান ম্যাচে ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়