ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পেশাদার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা শন মার্শের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১৬, ১৪ জানুয়ারি ২০২৪
পেশাদার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা শন মার্শের

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বহু আগে। চালিয়ে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেট। এবার সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটসম্যান শন মার্শ। এবারের বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের শেষ ম্যাচই হতে যাচ্ছে ৪০ বছর বয়সী এই ক্রিকেটারের পেশাদার ক্যারিয়ারের শেষ ম্যাচ। 

বিগ ব্যাশের মাঠেই বিদায়ের ঘোষণা দেন মার্শ। এ সময় তার দল  মেলবোর্ন রেনেগেডস সম্পর্কে মার্শ বলেন, ‘রেনেগেডসের হয়ে খেলাটা বেশ উপভোগ করেছি। গত পাঁচ বছরে অনেকের সঙ্গে আমার দেখা হয়েছে এবং এরা সবাই আমার ভালো বন্ধু হয়ে থাকবে।’

জাতীয় দলের হয়ে সবশেষ ২০১৯ বিশ্বকাপে মাঠে নেমেছিলেন মার্শ। ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ছিল তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। এরপর গত বছরের মার্চে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এই বাঁহাতি। আর এবার সব ধরনের ক্রিকেট থেকেই সরিয়ে নেওয়ার ঘোষণা দিলেন।

শন মার্শ অস্ট্রেলিয়ার হয়ে ৩৮টি টেস্ট, ৭৩টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টের ৬৮ ইনিংসে ৬ শতক ৩৪.৩১ গড়ে মার্শের রান ২২৬৫। ওয়ানডেতে ৭২ ইনিংসে ৭ শতকে ৪০.৭৭ গড়ে রান ২৭৭৩। টি-টোয়েন্টিতে ১৫ ইনিংসে ১৮.২১ গড়ে রান ২৫৫।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের মধ্যে বিগ ব্যাশে মার্শের রান ৭৯ ইনিংসে ২৮১০, যা টুর্নামেন্টের ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন ৯ মৌসুম। ৬৯ ইনিংসে প্রায় ৪০ গড়ে করেছেন ২৪৭৭ রান। স্বীকৃত টি-টোয়েন্টিতে মার্শের রান ৭০৫০।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়