ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

রোমাতে মরিনহোর বদলি ডি রসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৫৪, ১৭ জানুয়ারি ২০২৪
রোমাতে মরিনহোর বদলি ডি রসি

লিগে ব্যর্থতার জের ধরে হোসে মরিনহোকে বরখাস্ত করেছে ইতালিয়ান ক্লাব রোমা। তার বরখাস্তের পর নতুন কোচ নিয়োগ দিতে একদমই সময় নিলো না দলটি। এই পর্তুগিজ কোচের জায়গায় সাবেক ইতালিয়ান ফুটবলার দানিয়েল ডি রসিকে দায়িত্ব দিলো ইতালিয়ান ক্লাবটি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রোমা।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক বিবৃতিতে নতুন কোচের নাম ঘোষণা করে রোমা। রসির সঙ্গে আপাতত ৬ মাসের চুক্তি করেছে তারা। ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত এই দায়িত্বে থাকবেন ৪০ বছর বয়সী ইতালির সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডার। 

ক্লাব ক্যারিয়ারের দেড় যুগ রোমার হয়ে খেলেছেন রসি। ২০০১ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইতালিয়ান ক্লাবটির সঙ্গে থেকেছেন সাবেক এই খেলোয়াড়। এবার চ্যালেঞ্জ কোচ হিসেবে। আগামী শনিবার লিগে ১৮তম স্থানে থাকা ভেরোনার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে রোমাতে রসির নতুন যাত্রা। 

চলতি মৌসুমে ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে রোমা। সিরি-তে’তে সবশেষ পাঁচ ম্যাচ থেকে মাত্র ৪ পয়েন্ট পেয়েছে দলটি। সবশেষ তিন ম্যাচে জয়হীন দলটি। গত সপ্তাহে নগর প্রতিদ্বন্দ্বী লাৎসিওর বিপক্ষে হেরে ইতালিয়ান কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছে তারা।

রসির সামনে তাই বিরাট চ্যালেঞ্জ। দলকে জয়ের ধারায় ফেরানোই হবে তার মূল লক্ষ্য। লিগে ২০ ম্যাচ খেলে মাত্র আটটিতে জিততে পেরেছে রোমা। ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে নবম স্থানে আছে তারা। শীর্ষে ফেরা অসম্ভবই বটে। এই অসম্ভবকেই সম্ভব করতে হবে রসির।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়