ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

অলিম্পিকে আর্জেন্টিনা: নেই ডি মারিয়া, মেসি খেলবেন কি?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৫০, ১ ফেব্রুয়ারি ২০২৪
অলিম্পিকে আর্জেন্টিনা: নেই ডি মারিয়া, মেসি খেলবেন কি?

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ২০২৪ অলিম্পিকে খেলার টিকিট ব্রাজিল আগেই নিশ্চিত করেছিল। কিন্তু অপেক্ষায় ছিল আর্জেন্টিনা। গতকাল চিলির বিপক্ষে বড় জয় তুলে নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নেয়। এর মধ্য দিয়ে তাদের ২০২৪ প্যারিস অলিম্পিকে খেলা নিশ্চিত হয়।

অলিম্পিক গেমসে শেষবারের মতো খেলার কথা ছিল অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনেল মেসির। গতকাল অলিম্পিক নিশ্চিত হওয়ার পর ডি মারিয়া তার সিদ্ধান্ত বদল করেন। তিনি নিশ্চিত করেছেন যে প্যারিস অলিম্পিকে খেলবেন না, কোপা আমেরিকাই তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট।

তবে মেসি অলিম্পিকে খেলুক সেটা চান আর্জেন্টিনা অলিম্পিক দলের কোচ জাভিয়ের মাসচেরানো। মেসিরও অবশ্য ইচ্ছা আছে খেলার। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে মেসির খেলার সমূহ সম্ভাবনা রয়েছে। জুলাই-আগস্টে ফ্রান্সে দেখা যেতে পারে মায়ামির সুপারস্টারকে।

এদিকে ডি মারিয়া ২০২৪ কোপা আমেরিকা খেলেই আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলবেন। অলিম্পিকে খেলার বিষয়ে ডি মারিয়া বলেছেন, ‘আমি মনে করি কোপা আমেরিকাই আমার শেষ। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। কোপা আমেরিকা খেলেই বিদায় বলবো। যদিও এই বিদায় বলাটা আমার জন্য খুবই বেদনাদায়ক হবে। তবে আমার পেছনে আরও অনেক তরুণ দাঁড়িয়ে আছে। ভালো লাগছে আমি ২০২১ কোপা আমেরিকা জিতেছি। ২০২২ বিশ্বকাপ জিতেছি। সবকিছুই শতভাগ উপভোগ করেছি। তবে একটা সময় গিয়ে আপনাকে থামতে হয়। কারণ, আপনার পেছনে আরও একটি ভালো প্রজন্ম আছে, যারা একই পথ অনুসরণ করে সামনে এগিয়ে যাবে।’

আর্জেন্টিনার হয়ে ১৩৬ ম্যাচ খেলে ২৯ গোল করেছেন ডি মারিয়া। অ্যাসিস্ট করেছেন ২৯টি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়