ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বিশ্বকাপ সামনে রেখে ব্যাট হাতে তাসকিনের নতুন লক্ষ্য 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:২১, ২ ফেব্রুয়ারি ২০২৪

‘ভাই, আমার ব্যাটিং নিয়ে ভালো কিছু বলে দিয়েন।’ সংবাদ সম্মেলন কক্ষে ঢুকে তাসকিন আহমেদ দেখেন তার ব্যাটিং নিয়েই প্রশ্নের উত্তর দিচ্ছেন মোহাম্মদ মিঠুন। বড় ভাই মিঠুন তাসকিনের আবদার শুনে না হেসে পারেননি।

তবে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে তাসকিন যেভাবে ব্যাটিং করেছেন, মিঠুনের কাছে আবদারের প্রয়োজনও ছিল না। মিঠুন এমনিতেই তাসকিনের ব্যাটিংয়ে উন্নতির প্রশংসা করেছেন।

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত ঢাকা অলআউট হয় ১২৭ রানে। তাসকিন ১১ বলে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত ছিলেন। চারের মার ছয়টি। স্বীকৃত টি-টোয়েন্টিতে তাসকিনের এটি সর্বোচ্চ।

এমন ইনিংস খেলার রহস্য নিয়ে প্রশ্নের উত্তরে এই পেসার জানান, তার লক্ষ্য ভালো টেইল এন্ডার (শেষের ব্যাটার) হওয়া। বিশ্বকাপ নজরে রেখে এই লক্ষ্য পূরণে বাড়তি অনুশীলনও করে যাচ্ছেন।

‘আমি আসলে অনুশীলন করছি। আগেও অনেকবার বলেছি, ভালো টেইল এন্ডার হতে চাই। নিয়মিতই অনুশীলন করছিলাম। নিজের ভিত্তি ঠিক রেখে বল অনুযায়ী কানেক্ট করার চেষ্টা করছিলাম।’

১৪৩ রান তাড়া করতে পারেননি ঢাকার ব্যাটাররা। এ জন্য রাগ না হলেও কিছুটা হতাশ তাসকিন, ‘ব্যাটসম্যানদের ওপর রাগ করব কেন (হাসি)। ওরা তো আমাদের সতীর্থ। হ্যাঁ, একটু হতাশ। যেহেতু কম রানের ম্যাচও আমরা তাড়া করতে পারিনি। অবশ্যই তাড়া করা উচিত ছিল। আমি নিশ্চিত, আমাদের দলের ব্যাটসম্যানরাও হতাশ।’ 

পাঁচ ম্যাচে তাসকিন ৪৬ রান করেন। তার মধ্যে দুই ম্যাচে ব্যাটিংয়ে নামেননি। তার ইচ্ছা শেষ দিকে ব্যাট হাতে যেন দলের অবদান রাখতে পারেন। এ জন্য পরিশ্রমও করে যাচ্ছেন ডানহাতি এই পেসার। 

‘এরকম দুই-একটা ইনিংস হলে নিজেরও একটু ভালো লাগে। কারণ, মাঝেমধ্যে যখন এমন হয়, তখন মনে হয় যে বাড়তি যে অনুশীলন করছি, পরিশ্রম করছি, এর ফল পেলাম। এখনও অনেক উন্নতি বাকি আছে।’ 

‘আমরা টেইল এন্ডাররা যদি উন্নতি করি, এটা আমাদের অনেকগুলো ম্যাচ জেতানোর সামর্থ্য রাখবে। এটাই চাই। কারণ, সামনে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। তো একটু মেহেনত করলে হয়তো ভালো টেইল এন্ডার হওয়া সম্ভব’-যোগ করেন তাসকিন।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়