ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

তৃতীয় টেস্টের আগে ভারতের জন্য দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:৫৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪
তৃতীয় টেস্টের আগে ভারতের জন্য দুঃসংবাদ

ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে না পারা লোকেশ রাহুল ছিলেন তৃতীয় টেস্টের দলে। তাতে স্বস্তি পাচ্ছিল ভারত। কিন্তু দুদিন যেতে না যেতেই আবারও দুঃসংবাদ শুনতে হলো ভারতকে। আজ সোমবার জানা গেছে তৃতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি।

অবশ্য তাকে দলে রাখা হয়েছিল শর্ত সাপেক্ষে। অর্থাৎ তিনি যদি ফিটনেস ক্লিয়ারেন্স পান তবেই কেবল খেলতে পারবেন। রবীন্দ্র জাদেজা সেই ছাড়পত্র পেলেও পাননি রাহুল। তার পরিবর্তে দলে যুক্ত করা হবে দেবদূত পাডিক্কালকে।

ডাক্তার ও নির্বাচকরা রাহুলের অবস্থা আরও এক সপ্তাহ পর্যবেক্ষণ করবেন। এরপর সিদ্ধান্ত নিবেন যে চতুর্থ টেস্টে তিনি খেলতে পারবেন কিনা। তবে তার চতুর্থ টেস্টে খেলাটাও এখনও নিশ্চিত নয়।

ইনজুরি অবশ্য ভারতকে বেশ বিপাকে ফেলেছে। কোহলি নেই টেস্টে। শ্রেয়াস আয়ারও নেই। এবার রাহুল ফিটনেস ছাড়পত্র পেলেন না। অবশ্য এতে করে ঘরোয়া ক্রিকেটে ভালো করা ক্রিকেটারদের পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পাচ্ছেন নির্বাচকরা।

পাডিক্কাল রঞ্জি ট্রফিতে পাঞ্জাবের বিপক্ষে ১৯৩ ও গোয়ার বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন। এরপর ভারত ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ১০৫, ৬৫ ও ২১ রানের ইনিংস খেলেছিলেন। তার ধারাবাহিক পারফরম্যান্সই তাকে সুযোগ করে দিয়েছে ভারত দলে।

তৃতীয় টেস্টে ভারত দল:
রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পতিদার, সরফরাজ খান, রবীচন্দ্রন অশ্বিন, কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও দেবদূত পাডিক্কাল* (যুক্ত হবেন)।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়