ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চাহিদার তুঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ, আবেদন জমা ৬৮ লাখ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
চাহিদার তুঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ, আবেদন জমা ৬৮ লাখ

আইসিসির যে কোনো বৈশ্বিক আসরেই চাহিদার তুঙ্গে থাকে ভারত-পাকিস্তান ম্যাচ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লড়াই দেখার জন্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও সমর্থকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে গেছে। তাতে দুই দলের প্রথম ম্যাচের ভেন্যুর মোট আসন সংখ্যার বিপরীতে আবেদন জমা পড়েছে দুইশ গুণ বেশি।

আগামী ১ জুন পর্দা উঠতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য নবম আসরের ঠিক ১০০ দিন আগে গতকাল শুরু হয়েছে টুর্নামেন্টের ক্ষণগণনা। এ উপলক্ষ্যে অগ্রিম টিকিট বুকিং শুরু করেছে আইসিসি। আর তাতেই দেখা মিলেছে টিকিটের আকাশচুম্বী চাহিদা।

আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এই ভেন্যুর দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার হলেও টিকিটের জন্য এর চেয়ে দুইশ গুণ বেশি আবেদন জমা পড়েছে। অর্থাৎ ৩৪ হাজার আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৮ লাখ! এমনটাই জানিয়েছে আইসিসি।

এবার পাবলিক ব্যালটের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা করেছিল আইসিসি। সেখানে ১৬১টি দেশের ৩০ লাখ মানুষ আবেদন করেন। তাতে যুক্তরাষ্ট্রের তিন ভেন্যুর ১৬ ম্যাচের মধ্যে ৯টিরই সব টিকিট বিক্রি হয়ে গেছে। যার মধ্যে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

দুই দলের মহারণ নিয়ে ক্রিকেটপ্রেমীদের এমন উন্মাদনা দেখে যুক্তরাষ্ট্রের আয়োজক কমিটির প্রধান নির্বাহী ব্রেট জোন্স বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান এমনটি একটি ম্যাচ, যা নিয়ে সবার তুমুল আগ্রহ থাকে। দল দুটি যুক্তরাষ্ট্রে খেলতে আসছে, এটা খুবই আনন্দের। টিকিটের জন্য মানুষের এই আগ্রহ চমৎকার ব্যাপার।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়