ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

পঞ্চম টেস্টে ইংল্যান্ডের একাদশ ঘোষণা, ফিরলেন উড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৬ মার্চ ২০২৪  
পঞ্চম টেস্টে ইংল্যান্ডের একাদশ ঘোষণা, ফিরলেন উড

ভারত সফরে ইংল্যান্ডের সেরা পেসার মার্ক উড প্রথম ও তৃতীয় টেস্টে সুযোগ পান। বিশ্রামে ছিলেন দ্বিতীয় ও চতুর্থ টেস্টে। তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে ধর্মশালায় শুরু হতে যাওয়া পঞ্চম ও শেষ টেস্টের একাদশে আবার রাখা হয়েছে তাকে।

প্রথম টেস্টে ইংল্যান্ড জিতলেও কোনো উইকেট পাননি উড। তবে তৃতীয় টেস্টে বল হাতে ৪ উইকেট ও ব্যাট হাতে ৩৭ রান করেন। যদিও তাদের দল হেরে যায়।

পঞ্চম টেস্টে তিনি সুযোগ পাওয়ায় বিশ্রামে রাখা হয়েছে অলি রবিনসনকে। চতুর্থ টেস্টে অবশ্য পিঠের ইনজুরিতে পড়েছিলেন তিনি। সে কারণে বোলিং করতে পারেননি। আর ভারত সহজেই চতুর্থ ইনিংসে টার্গেট ছুঁয়ে ফেলে। প্রথম ইনিংসে রবিনসন ১৩ ওভার বল করে ৫৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

প্রথম টেস্ট হারার পর ভারত পরবর্তী তিন টেস্ট জিতে ইতোমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করেছে। তবে এই সিরিজটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় প্রতিটি টেস্টই গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে এই টেস্টটি জিততেই চাইবে উভয় দল।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে ভারত ইতোমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে। অন্যদিকে ইংল্যান্ড আছে টেবিলের অষ্টম স্থানে। পয়েন্ট পার্সেন্টেজ মাত্র ১৯.৪৪।

ইংল্যান্ডের একাদশ:
জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফকস, টম হার্টলি, মার্ক উড, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়