ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

হাসারাঙ্গা ইস্যুতে শ্রীলঙ্কার অধিনায়ক ‘চুপ’, ম্যানেজার দিলেন ব্যাখ্যা

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২১ মার্চ ২০২৪   আপডেট: ১৬:০৮, ২১ মার্চ ২০২৪
হাসারাঙ্গা ইস্যুতে শ্রীলঙ্কার অধিনায়ক ‘চুপ’, ম্যানেজার দিলেন ব্যাখ্যা

অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ফিরেছেন শ্রীলঙ্কার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাকে দুই টেস্টের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে যুক্ত করা হয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞার কারণে এই দুই টেস্টে খেলতে পারবেন না হাসারাঙ্গা। এতোটুকু পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু তার আচমকা টেস্টে ফেরা এবং নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে গণমাধ্যমে ভিন্ন খবর ছড়াচ্ছে। অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরতে চাওয়ার সঙ্গে হাসারাঙ্গার নিষেধাজ্ঞা এড়ানোর সম্পর্ক রয়েছে বলে খবর রটেছে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে অসদাচরণের দায়ে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে ৩টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয় হাসারাঙ্গার নামের পাশে। তদুপরি বাংলাদেশে আসার আগে আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সমালোচনা করে ২ ম্যাচ নিষিদ্ধ হন। ২ বছরে ৮ ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুটি টেস্ট বা চারটি ওয়ানডে বা চারটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হন হাসারাঙ্গা।

আইসিসির নিয়ম হলো, সামনেই যে ম্যাচ পড়বে সেই ম্যাচেই শাস্তি কার্যকর হবে। ফলে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ফেরার মধ্য দিয়ে শাস্তি কেটে যাচ্ছে হাসারাঙ্গার। তার এমন ফেরা ও শাস্তি কাটানোকে স্মার্ট মুভ বলছে অনেকে। কারণ বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত শ্রীলঙ্কার কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। যদি এই সিরিজে না ফিরতেন তাহলে বিশ্বকাপের ম্যাচে খেলা হতো না তার।

তবে এই দাবিকে উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এরই মধ্যে তারা সংবাদ বিবৃতিতে নিজেদের অবস্থান পরিস্কার করেছে। জানিয়েছে, বাংলাদেশে তৃতীয় ওয়ানডের আগেই হাসারাঙ্গা টেস্টে ফেরার আবেদন করেছে। যদিও টেস্ট অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা এ বিষয়ে মুখ খুলতে চাননি,‘এটা আমার নিয়ন্ত্রণে নেই। ম্যানেজার উত্তর দেবেন।’

বৃহস্পতিবার সিলেটে দলের মিডিয়া ম্যানেজার মাহিন্দা হালানগোলা বলেছেন, ‘আমি মনে করি তথ্যটা ভুল। হাসারাঙ্গা নিজ থেকে এ সিদ্ধান্ত নিয়েছিল। আমাদের একটা চিঠি দিয়েছিল এই লিখে, সে তার ভাবনা পরিবর্তন করেছে এবং টেস্ট ক্রিকেট খেলতে চায়। চিঠিটা ক্রিকেট বোর্ড এবং নির্বাচকদের কাছে পাঠানো হয়েছিল। এবং সেই আবেদনের প্রেক্ষিতে তাকে টেস্ট দলে নেওয়া হয়েছিল।’

সিলেট/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়