ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবসর ভেঙে শ্রীলঙ্কার টেস্ট দলে হাসারাঙ্গা, ১০ বছর পর কুমারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৯ মার্চ ২০২৪  
অবসর ভেঙে শ্রীলঙ্কার টেস্ট দলে হাসারাঙ্গা, ১০ বছর পর কুমারা

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্টের সিরিজের দলে অবসর ভেঙে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আজ মঙ্গলবার ঘোষিত ১৭ সদস্যের দলে আছেন তিনি। তার সঙ্গে দলে ডাকা হয়েছে লাহিরু কুমারাকে। আর নতুন মুখ হিসেবে আছেন অফ স্পিনার নিশান পেইরিস।

২০২৩ সালের আগস্টে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন হাসারাঙ্গা। যাতে করে সাদা বলের ক্রিকেটে জোর দিতে পারেন তিনি। অবসরের আগে খেলা ৪ টেস্টে নিয়েছিলেন ৪ উেইকেট। গড় ছিল ১০০.৭৫। সবশেষ ২০২১ সালের এপ্রিলে টেস্ট খেলেছিলেন তিনি। সেটাও ছিল বাংলাদেশের মাটিতে।

অবশ্য টেস্ট দলে তাকে ডাকায় আইপিএলের শুরুতে খেলতে পারবেন না তিনি। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ শেষ হবে ৩ এপ্রিল। অন্যদিকে আইপিএল শুরু হবে ২২ মার্চ থেকে। তাতে করে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম তিন ম্যাচে খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে চার উইকেট নেন লাহিরু কুমারা। সে কারণে তাকেও রাখা হয়েছে টেস্ট দলে। যিনি সবশেষ টেস্ট খেলেছিলেন ১০ বছর আগে।

অন্যদিকে পেইরিস ২০১৮ সালে একবার টেস্ট দলে ডাক পেয়েছিলেন। কিন্তু একাদশে সুযোগ পাননি। সবশেষ চারটি প্রথম শ্রেণির ম্যাচে বল হাতে ২৪ উইকেট নিয়েছেন পেইরিস। সব মিলিয়ে ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচে তার মোট উইকেট ১৫৩টি। গড় ২৪.৭৯। বাংলাদেশের স্পিন কন্ডিশন বিবেচনায় হাসারাঙ্গার পাশাপাশি পেইরিসকেও রাখা হয়েছে দলে।

এছাড়া দলে আর কোনো পরিবর্তন নেই। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে খেলা খেলোয়াড়রাই আছেন বাংলাদেশের বিপক্ষের টেস্ট দলেও। যথারীতি টেস্টে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দিবেন ধনঞ্জয়া ডি সিলভা।

শ্রীলঙ্কার টেস্ট দল:
ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা (উইকেটরক্ষক), কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রবথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা গুনাসেকারা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়