ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

রুদ্ধশ্বাস লড়াইয়ে শেখ জামালকে হারালো মোহামেডান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ৩০ মার্চ ২০২৪   আপডেট: ২০:১৪, ৩০ মার্চ ২০২৪
রুদ্ধশ্বাস লড়াইয়ে শেখ জামালকে হারালো মোহামেডান

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আজ সবচেয়ে জমজমাট ম্যাচটি হয়েছে ফতুল্লায়। তাতে ঐতিহ্যবাহী মোহামেডানের কাছে হার মেনেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেষ বল পর্যন্ত গড়ানো ম্যাচে শেখ জামালকে ৫ রানে হারিয়ে সুপার লিগের টিকিট পেল দলটি।

ফতুল্লায় টস জিতে আগে ব্যাটিংয়ে নামে মোহামেডান। শুরুতেই শেখ জামালের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করতে হয় তাদের। একে একে বিদায় নেন ইমরুল কায়েস (৪), রনি তালুকদার (১) ও প্রান্তিক নওরোজ নাবিল (১৪)। এরপর দলের হাল ধরেন মাহিদুল ইসলাম অঙ্কন।

এক প্রান্ত আগলে অঙ্কন খেলেন ৭০ রানের অসাধারণ ইনিংস। মাঝে মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৮ রান। শেষ দিকে আবু হায়দার রনির ব্যাটে আসে সময়ের দাবি মেটানো ৩৬ বলে ৪৫ রানের ইনিংস। আর তাতেই ২০০ ছাড়াতে পারে মোহামেডান।

শেখ জামালের সফল বোলার স্পিনার তাইবুর রহমান। ৮ ওভারে ১৯ রান খরচায় ৩ উইকেট নেওয়া দারুণ এক স্পেল করেন এই বাঁহাতি স্পিনার। ২টি করে উইকেট পান পেসার শফিকুল ইসলাম ও রিপন মন্ডল। ১টি করে উইকেট নেন সৈকত আলী ও সাইফ হাসান। 

২০১ রানের ছোট লক্ষ্য তাড়ায় নেমেও শুরু থেকেই উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় শেখ জামাল। নিয়মিত উইকেট পতনের কারণে তাদেরকে রান তুলতে হিমশিম খেতে হয়। একপ্রান্ত আগলে রাখেন সাইফ হাসান। শেষ বল পর্যন্ত টিকে থেকেও দলকে জেতাতে পারেননি তিনি। অপরাজিত ছিলেন ১২০ বলে ৮৪ রান করে।

শেষের দিকে জিয়াউর রহমান ৩৯ রান করলে জয়ের আশা দেখছিল শেখ জামাল। কিন্তু সেই আশা আক্ষেপ হয়ে থাকে ৫ রানের জন্যে। দারুণ বোলিং করে ম্যাচ নিজেদের দিকে টেনে নেন মোহামেডানের বোলাররা।

মোহামেডানের হয়ে আসিফ হাসান, নাসুম আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেনে আবু হায়দার রনি ও আরিফুল হক।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়