ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

এক ম্যাচে দুই বিশ্ব রেকর্ডের পাতায় ডিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ২১:২২, ১ এপ্রিল ২০২৪
এক ম্যাচে দুই বিশ্ব রেকর্ডের পাতায় ডিন

একই ম্যাচে দুইটি বিশ্ব রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের নারী ক্রিকেটার চার্লি ডিন। প্রথমে বল হাতে, এরপর ব্যাট হাতে দলকে জিতিয়ে এই রেকর্ডের পাতায় নাম লেখান ডিন। আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এই কীর্তি গড়েন ইংলিশ অলরাউন্ডার।

সোমবার নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৪ উইকেটের অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ২০৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে ম্যাচের সপ্তদশ ওভারেই ৭৯ রানে নেই ইংল্যান্ডের ৬ উইকেট। সেখান অ্যামি জোন্সের সঙ্গে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটিতে ৫২ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডিন।

৮৩ বলে ১০ চারে ৯২ রান করেন ম্যাচ সেরা অ্যামি। আটে নেমে ৭০ বলে একটি চারে ৪২ রান করেন ডিন। অ্যামির সঙ্গে ডিনের এই জুটি মেয়েদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের জুটি। আগের রেকর্ডটি ছিল ভারতের স্নেহ রানা ও পুজা ভাস্ত্রকারের। ২০২২ সালের ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সপ্তম উইকেটেই দুজন গড়েছিলেন ১২২ রানের জুটি।

এর আগে বল হাতে আরেকটি রেকর্ড গড়েন ডিন। ৯ ওভারে ৫৭ রানে ৩ উইকেট নেওয়ার পথে ৩৭ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দেন ডিন। মেয়েদের ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেটের রেকর্ড এখন তার। এই মাইলফলক ছুঁতে তার লাগলো ২৬ ইনিংস। ২৭ ইনিংসে ৫০ উইকেট ছুঁয়ে এতোদিন শীর্ষে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁহাতি স্পিনার লিন ফুলস্টন।

ম্যাচে ৪৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৭ রানেই গুটিয়ে যায় নিউ জিল্যান্ড। জবাবে ৪১.২ ওভারেই ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় ইংল্যান্ড। ৪ উইকেটের জয়ে তিন ম্যাচ সিরিজের এগিয়ে গেল ইংলিশ মেয়েরা। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়