ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘ফারিহার মুখোমুখি হওয়া চ্যালেঞ্জিং ছিল’ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২২, ২ এপ্রিল ২০২৪
‘ফারিহার মুখোমুখি হওয়া চ্যালেঞ্জিং ছিল’ 

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং কিংবা বোলিং; সব বিভাগেই দাপট দেখিয়ে চলেছে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে রান বন্যায় ভাসিয়েছে, বল হাতে বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতার বৃত্তে বন্দি রেখেছে। দুই বিভাগেই বেশ প্রভাব দেখিয়েছে অ্যালিসা হিলির দল। 

তবে চোট কাটিয়ে হ্যাটট্রিক দিয়ে প্রত্যাবর্তন করা বাংলাদেশি পেসার ফারিহা তৃষ্ণার বোলিংয়ে মুগ্ধ হয়েছেন দলটির অলরাউন্ডার গ্রেস হ্যারিস। মিডল অর্ডার ব্যাটার হলেও ওপেনিংয়ে নেমে ফারিহার চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার কথা জানান তিনি। 

হ্যারিস বলেন,  ‘নতুন বলে তার মুখোমুখি হওয়া কিছুটা চ্যালেঞ্জিং ছিল। কারণ সে লেট ইনসুইং করছিল এবং তার বলের লেন্থ ছিল সঠিক। আমি যেভাবে তাকে সামলিয়েছি তাতে খুশি।’

মঙ্গলবার ম্যাচ শেষে ফারিহাকে নিয়ে প্রশ্নে এভাবে উত্তর দিয়েছেন হ্যারিস। বাংলাদেশকে এই ম্যাচে ৫৮ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দ্বিতীয়বার ওপেনিংয়ে নামা হ্যারিসের ব্যাট থেকে আসে ৪৭ রান। 

ফারিহা ইনিংসের শেষ তিন বলে হ্যাটট্রিক করেন। তবুও অস্ট্রেলিয়া বাংলাদেশকে ১৬২ রানের কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। মাত্র ১৯ রান দিয়ে চার উইকেটে নিয়েছেন একমাত্র বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে দুই হ্যাটট্রিক করা এই পেসার। 

হ্যাটট্রিক নিয়ে হ্যারিসের মন্তব্য, ‘তার জন্য দারুণ কিছু। ডানহাতি ব্যাটারদের জন্য সে ভালো লেট ইনসুইং পায়। আমি মনে করছি সে এখনো কিছুটা তরুণী, তাই তার এখনো উন্নতির জন্য বড় জায়গা আছে।’

ফারিহা ৫ মাস পর টি-টোয়েন্টি খেলতে নেমেছেন। সবশেষ খেলেন গত বছরের অক্টোবরের শেষদিকে। এখন পর্যন্ত ৭টি টোয়েন্টিতে ১১ উইকেট নিয়েছেন তিনি।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়