ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

চার ‘জীবন’ পেয়েও সেঞ্চুরির কাছে যেতে পারেননি তামিম 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ৬ এপ্রিল ২০২৪  
চার ‘জীবন’ পেয়েও সেঞ্চুরির কাছে যেতে পারেননি তামিম 

ইনিংসের দ্বিতীয় ওভার। সাইফ হাসানকে মিড অফে উড়য়ে মারতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করেন প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম ইকবাল। বল উঠে যায় আকাশে। জায়গায় দাঁড়িয়েও সহজ ক্যাচ নিতে পারেননি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সৈকত আলী। 

মিরপুর শের-ই-বাংলায় শনিবার (৬ এপ্রিল) ৩ রানে তামিম প্রথম জীবন পাওয়ার পর ধাপে ধাপে আরও তিনবার নিশ্চিত আউট হওয়া থেকে বেঁচে গেছেন শেখ জামালের ফিল্ডারদের ভুলে। কিন্তু এতবার জীবন পেয়েও ফিফটির ইনিংসকে সেঞ্চুরিতে রুপান্তরিত করতে পারেননি দেশসেরা এই ব্যাটার। 

আগের পাঁচ ইনিংসে চার ফিফটি করা তামিম এবারও থেমেছেন ফিফটিতে। শুরুতে জীবন পাওয়া সাইফকে উড়িয়ে মারতে গিয়ে বল আকাশে তুলে দেন, পঞ্চমবার আর ভুল করেননি নুরুল হাসান সোহান। তামিমের ব্যাট থেকে ৭০ বলে ৫টি চারের মারে আসে ৬৯ রান।  

এর আগে ব্যক্তিগত ২৭ রানে সুলতানকে স্কয়ার লেগে উড়িয়ে মারেন তামিম। সেখানে থাকা ফিল্ডার রিপন মণ্ডলের হাত ফসকে যায় ক্যাচটি। রিপন এখানে ভুল করে থামেননি। ১৯ তম ওভারে রিপনকে অফে খেলে রান নেওয়ার চেষ্টা করেন জাকির হাসান। ততক্ষণে তামিম নন স্ট্রাইক প্রান্ত থেকে দৌড়ে অর্ধেক পার হয়ে যান। 

অফে থাকা ফিল্ডার ইয়াসির বল থ্রো করলেও স্ট্যাম্পে লাগেনি, বোলার রিপনও জায়গায় থাকেননি। তাই তামিমকে রান আউট করার সুযোগ হারায় শেখ জামাল। ৫৫ রানে তৃতীয়বারের মতো বেঁচে যান বাঁহাতি এই ওপেনার। 

তামিম চতুর্থবার জীবন পান আউট হওয়ার ২ রান আগে, এবার ডিপ পয়েন্টে সাইফকে উড়িয়ে মারেন, সেখানে থাকা ফিল্ডার দৌড়ে এসেও তালুবন্দি করতে পারেননি। কিন্তু তামিম সুযোগ কাজে লাগাতে পারেননি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলও হারের পথে।   

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়