ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

যতটুকু আশা করেছি, তার চেয়ে বেশি পেয়েছি: সাকিবকে নিয়ে নাজমুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ৩ এপ্রিল ২০২৪   আপডেট: ২১:১৫, ৩ এপ্রিল ২০২৪
যতটুকু আশা করেছি, তার চেয়ে বেশি পেয়েছি: সাকিবকে নিয়ে নাজমুল

দীর্ঘদিন পর দেশের জার্সি গায়ে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। প্রায় এক বছর পর টেস্টে ফিরছেন দলের অন্যতম সেরা এই ক্রিকেটার। ফেরাটা অবশ্য খারাপ হয়নি সাকিবের। ব্যাটে-বলে মোটামুটি পারফর্ম করেছেন সাকিব। তাতে বেশ খুশি দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে মাচ দিয়ে প্রায় এক বছর পর মাঠে ফিরেছেন সাকিব। ফিরেই প্রথম ইনিংসে তুলে নিয়েছেন লঙ্কানদের ৩ উইকেট। রান খরচ করেছেন ৩৭। দ্বিতীয় ইনিংসে ১০ ওভার বল করে নিয়েছেন ১ উইকেট। দুই ইনিংসে মোট ৪ উইকেট নেওয়ার পাশপাশি ব্যাট হাতে রান করেছেন ১৫ ও ৩৬।  

সব মিলিয়ে সাকিবের এমন পারফর্ম্যান্সে খুশি নাজমুল। চট্টগ্রাম টেস্ট শেষে সংবাদ সম্মেলনে এসে সাকিবকে নিয়ে নাজমুল বলেন, ‘উনি অনেক দিন পর খেললেন, আমার মনে হয়নি ৩৭ বছর বয়সী একজন খেলছেন, প্রায় এক বছর পর টেস্ট খেলছেন। ৩৭ ওভার বল করেছেন প্রথম ইনিংসে। ৩ উইকেটও নিলেন।’

‘ব্যাটিংটা যেভাবে করেছেন দ্বিতীয় ইনিংসে, যতটুকু আশা করেছিলাম, তার থেকে বেশি পেয়েছি তার কাছ থেকে। সত্যি কথা হলো, টেস্ট ক্রিকেটে এমন অভিজ্ঞ খেলোয়াড় থাকলে অনেক সুবিধা হয়। মাঠে বিভিন্ন ধরনের ফিডব্যাকও দিয়েছেন।’-আরও যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।

আগামীতে বাংলাদেশের সামনে গুরুত্বপূর্ণ কয়েকটি টেস্ট সিরিজ রয়েছে। সেগুলোতে সাকিব থাকলে সেটা দলের জন্যই ভালো হয় জানিয়ে নাজমুল আরও বলেন, ‘আমরা আগে থেকেই জানতাম যে উনি দ্বিতীয় টেস্টে খেলবে। প্রস্তুতির ব্যাপার যদি বলেন ঠিক ছিলেন। হ্যাঁ অবশ্যই আগে থেকে জানতে পারলে ভালো হবে দলের জন্য। তখন ভালোভাবে পরিকল্পনা করা যায়।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়