ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

পাকিস্তান সফরে নেই অ্যালেন-মিলনে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ১২ এপ্রিল ২০২৪  
পাকিস্তান সফরে নেই অ্যালেন-মিলনে

এমনিতেই নিউ জিল্যান্ড জাতীয় দলের ৯ ক্রিকেটার পাকিস্তান সফরের পরিবর্তে বেছে নিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। নিয়মিত ক্রিকেটার তাই খুব কমই ছিল। এবার আরো দুই ক্রিকেটার ছিটকে গেলেন।

ফিন অ্যালেন ও অ্যাডাম মিলনে পাকিস্তানের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি খেলতে যেতে পারবেন না। ইনজুরির কারণে তারা নেই। সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাড়তি সতর্কতার জন্য তাদের সরিয়ে নেওয়া হয়েছে। হার্ডহিটার ব্যাটসম্যান পিঠের চোটে ভুগছেন। মিলনের গোড়ালির সমস্যা। দুজনই ট্রেনিংয়ে চোট অনুভব করেছেন। পরে তাদের সরিয়ে নেওয়া হয়। তাদের পরিবর্তে টম ব্লান্ডেল এবং জ্যাক ফলকসকে দলে ডাকা হয়েছে।

এদিকে পারিবারিক কারণে টম ব্রুছ নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে লেঞ্চাশায়ারের হয়ে তাকে মাঠে দেখা যেতে পারে। বিশ্বকাপে অ্যালেনের খেলা নিয়ে অনিশ্চয়তা নেই। স্কোয়াডে সুযোগ পাবেন। গতবারও তাকে নিয়ে বিশ্বকাপে গিয়েছিল কিউইরা। তবে মিলনের জায়গা হবে কিনা তা নিয়ে দ্বিধা কাজ করছিল। পাকিস্তানের বিপক্ষে সিরিজটি খেলতে পারলে সব অনিশ্চয়তা কেটে যেত। পারফর্ম করলে বিশ্বকাপ দলে ঢুকে যেতেন। পারফর্ম না করলে বাদ পড়তেন। কিন্তু খেলার সুযোগ না থাকায় এখন তাকে নিয়ে তীব্র আলোচনা করতে হবে।

নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘আমরা ফিন এবং অ্যাডাম উভয়ের জন্য অনুভব করি, সফরের শুরুর এত কাছাকাছি এসে তাদের হারিয়েছি। গত বিশ্বকাপ থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে তারা আমাদের জন্য শক্তিশালী পারফরমার হয়ে ছিল। আমাদের সাপোর্ট স্টাফ এবং মেডিক্যাল নেটওয়ার্ক আগামী কয়েক সপ্তাহ উভয় খেলোয়াড়ের সাথে তাদের চিকিৎসা এবং পরবর্তীতে ক্রিকেটে ফিরে আসার পরিকল্পনা সম্পূর্ণ করতে নিবিড়ভাবে কাজ করবে।’

প্রথমবার সুযোগ পাওয়া ফলকসের ক্যারিয়ার খুব সমৃদ্ধ কিছু নয়। ১৯ ম্যাচ খেলেছেন মাত্র। সুপার স্ম্যাশে ১৪ উইকেট নিয়েছেন তিনি, আসরের যা সর্বোচ্চ। রান খুব বেশি না করলেও স্ট্রাইক রেট ছিল ১৫০।

আইপিএলের ৯ খেলোয়াড় বাদেও পাকিস্তানের সফরে নেই উইল ইয়ং, টম লাথাম ও টিম সাউদি। কাউন্টি ক্রিকেটের কারণে ইয়ং যেতে পারছেন না। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন লাথাম। সাউদি স্টেন্থ এবং কন্ডিশনিং ক্যাম্প করবেন এই সময়ে।

পাকিস্তান সফরে নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল। পাকিস্তানের মাটিতে কিউইরা পাঁচ টি-টোয়েন্টি খেলবে। ১৮, ২০ ও ২১ এপ্রিল ম্যাচগুলো হবে রাওয়ালপিণ্ডিতে। লাহোরে শেষ দুই টি-টোয়েন্টি হবে ২৫ ও ২৭ এপ্রিল।  


 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়