ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

জিম্বাবুয়ে দলে যুক্ত হলেন বাংলাদেশের সাবেক কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ১৭ এপ্রিল ২০২৪  
জিম্বাবুয়ে দলে যুক্ত হলেন বাংলাদেশের সাবেক কোচ

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপক বাছাইপর্বকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশকে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট। আজ বুধবার বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচকে কোচিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

লেডি শেভরনরা প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার জন্য বাছাইপর্বে অংশ নিবে। ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বাছাইপর্ব। এছাড়াও ‘বি’ গ্রুপে তারা আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও ভানুয়াতুর মুখোমুখি হবে। অন্যদিকে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা লড়বে থাইল্যান্ড, স্কটল্যান্ড, উগান্ডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। আগামী ৭ মে পর্যন্ত চলবে বাছাইপর্বের লড়াই। দুই গ্রুপের শীর্ষ দুই দল জায়গা করে নিবে ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে।

গেল মাসে আফ্রিকান গেমসে দক্ষিণ আফ্রিকার মতো দলকে সুপার ওভারে হারিয়ে স্বর্ণ জিতেছে জিম্বাবুয়ের মেয়েরা। এরপরই দেশটির ক্রিকেট বোর্ড তাদের নিয়ে আশাবাদী হয়ে উঠেছে। বিশ্বকাপ বাছাইপর্বের আগে কোর্টনি ওয়ালশকে নিয়োগ দিয়েছে।

ওয়ালশ টেস্টে ৫১৯ উইকেট শিকার করেছিলেন। ৬১ বছর বয়সী এই সাবেক পেসার ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন। তার তত্ত্বাবধানে ২০২২ সালে উইন্ডিজ নারী দল বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছিল।

ওয়ালশকে নিয়োগ দেওয়ার বিষয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি বলেছেন, ‘আবুধাবিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাইপর্বের আগে কোর্টনি ওয়ালশের মতো একজনকে আমাদের পরামর্শক হিসেবে আনতে পেরে আমরা নিজেদের খুবই ভাগ্যবান মনে করছি। তিনি বিশ্বের অন্যতম সেরা একজন ক্রিকেটার। আমরা বিশ্বাস করি সর্বোচ্চ পর্যায়ে নারীদের ক্রিকেটে তার অভিজ্ঞতা আমাদের সম্ভাবনা বাড়িয়ে তুলবে।’

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। আর বাংলাদেশে লম্বা সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে ওয়ালশের। সে কারণেই তাকে দলের সঙ্গে যুক্ত করেছে জিম্বাবুয়ে। অবশ্য তার আগে বাছাইপর্বের গণ্ডি পেরুতে হবে জিম্বাবুয়ের মেয়েদের।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়