ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

চট্টগ্রামে ‘ক্লোজ ডোরে’ ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:২৫, ২৪ এপ্রিল ২০২৪
চট্টগ্রামে ‘ক্লোজ ডোরে’ ক্যাম্প

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতির আগে জাতীয় ক্রিকেট দল তিনদিনের প্রস্তুতি ক্যাম্প করবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। চট্টগ্রামের উইকেট বিবেচনায় টিম ম্যানেজমেন্ট সেখানেই ক্যাম্প পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী শুক্রবার প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে শুরু হবে এই ক্যাম্প। এই ক্যাম্পের জন্য মঙ্গলবার ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি। জানা গেছে, ক্লোজ ডোরে চলবে ক্যাম্প। দলের চাওয়াতেই রুদ্ধদ্বার প্রস্তুতির ব্যবস্থা করেছে টিম ম্যানেজমেন্ট। সেই ক্যাম্প শেষেই জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির জন্য দল বেছে নেবে নির্বাচক প্যানেল।

তবে এই ক্যাম্পের জন্য বসে নেই ক্রিকেটার ও কোচিং স্টাফরা। যার যার মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। কোচিং স্টাফরাও সবাই চলে আসায় প্রস্তুতিতে ঘাটতি নেই। বুধবার মিরপুরের নেটে ঘাম ঝরিয়েছেন শান্ত, লিটনরা। স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া মুশতাক আহমেদেকে দেখা গেছে লিটনকে বল থ্রো করতে। দুজন আলাদা করে বেশ কিছুক্ষণ সময়ও কাটিয়েছেন।

কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ব্যাটিং কোচ ডেভিড হেম্পও আজকের অনুশীলনে উপস্থিত ছিলেন। গতকাল তাওহীদ হৃদয় ব্যস্ত সময় কাটিয়েছেন হাথুরুসিংহকে নিয়ে। জিম্বাবুয়ে সিরিজের পরপরই যুক্তরাষ্ট্র সফর ও বিশ্বকাপের মিশন। লম্বা সময় ধরে ক্রিকেটারদের তাই মাঠের ক্রিকেটে মনোযোগ রাখতে হচ্ছে।

এই ক্যাম্পের জন্য বেশ কিছু তরুণ ক্রিকেটারকে রেখেছে টিম ম্যানেজমেন্ট। ওয়ানডে বিশ্বকাপ খেলা তানজিদ হাসান তামিমকে রাখা হয়েছে। এছাড়া পারভেজ হোসেন ইমন, তানবীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব ও সাইফ উদ্দিনকে ফেরানো হয়েছে।

সবশেষ জাতীয় দল শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েস্টি সিরিজ খেলেছিল। ওই সিরিজে এই পাঁচজনের কেউই ছিলেন না। জাতীয় দলে তারা নতুনও নন। তানজিদ হাসান বাদে প্রত্যেকেরই জাতীয় দলে অভিষেকও হয়েছে এই ফরম্যাটে। চারজনের প্রত্যেকেই জাতীয় দলে ক্যাম্পে ফিরলেন লম্বা সময় পর।

এই ক্যাম্প ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শুরুতে থাকবেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ পহেলা মে আইপিএলে ম্যাচ খেলে দেশে ফিরবেন। সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে নিজের ব্যক্তিগত প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগের কয়েকটি ম্যাচ খেলবেন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটির মূল লক্ষ্য বিশ্বকাপের জন্য নিজেদের ঝালিয়ে নেওয়া। সাকিব বিশ্বকাপ মঞ্চে থাকবেন তা নিশ্চিত। এজন্য তাকে বিশেষ ছাড় দিতেও আপত্তি নেই বিসিবির।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ৩ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ ৫ ও ৭ তারিখ। এরপর ঢাকায় ফিরে শেষ দুই ম্যাচ ১০ ও ১২ মে।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়