ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

অবসরে গোলরক্ষক কেইলর নাভাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২৪ মে ২০২৪  
অবসরে গোলরক্ষক কেইলর নাভাস

কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাস আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন। ৩৭ বছর বয়সেই গ্লাভস জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষক। গুঞ্জন শোনা গিয়েছিল তিনি কোপা আমেরিকায় খেলবেন। কিন্তু তার আগেই অবসর ঘোষণা করে দিলেন।

২০০৮ সালে কোস্টারিকার হয়ে আন্তর্জাতিক ফুটবলে তার অভিষেক হয়। সেই থেকে এ পর্যন্ত তিনি দেশের জার্সি গায়ে ১১৪টি ম্যাচ খেলেন। খেলেন তিনটি বিশ্বকাপ। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ছিল ২০১৪ বিশ্বকাপ। যেখানে তার অসাধারণ বীরত্বে কোস্টারিকা কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়েছিল। সবশেষ তিনি চলতি বছরের মার্চে আর্জেন্টিনার বিপক্ষে খেলেছিলেন দেশের জার্সি গায়ে।

অবসর ঘোষণা দিয়ে নাভাস লিখেন, ‘আমার জীবনের আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের অধ্যায়টি এখানেই শেষ হচ্ছে। আমি হৃদয় ভর্তি কৃতজ্ঞতা নিয়ে এবং হৃদয়ে কোস্টারিকার নাম ধারণ করে বিদায় জানাচ্ছি। বিদায় বলার অনুভূতিটা অম্ল-মধুর। একটা পর্যায়ে এসে অবসর নিতেই হয়। কিন্তু সেটা মেনে নেওয়া কঠিন। তবে এটা বিদায় নয়, এটা সাময়িক সময়ের বিদায়। কারণ, আবার দেখা হবে একে-অপরের সঙ্গে চলার পথে। ধন্যবাদ কোস্টারিকা, দেখা হবে, পুরা ভিদা (বিদায়, জীবন সুন্দর)।’

নাভাস ২০১৯ সাল থেকে প্যারিস সেন্ত জার্মেইতে (পিএসজি) খেলছিলেন। সবশেষ তিনি পিএসজি থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের নটিংহ্যাম ফরেস্টে ধারে খেলছিলেন। পিএসজির হয়ে তিনি তিনটি ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিতেছিলেন। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছিলেন তিনটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়