ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

রোনালদোর রেকর্ডের রাতে আল নাসরের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৮ মে ২০২৪   আপডেট: ১১:৫৯, ২৮ মে ২০২৪
রোনালদোর রেকর্ডের রাতে আল নাসরের জয়

সৌদি প্রো লিগে যাওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মৌসুমের শেষ ম্যাচে এসেও সেই ধারাবাহিকতা বজায় রাখলেন পর্তুগিজ তারকা। জোড়া গোলে দুটি রেকর্ডে নাম লেখালেন রোনালদো। এমন দিনে আল ইত্তিহাদের বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে আল নাসর।

লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ডে আগেই ভাগ বসিয়েছিলেন রোনালদো। এবার এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও নিজের করে নিলেন। সব মিলিয়ে সৌদি লিগে রোনালদোর গোল হলো ৩৫টি। প্রো লিগের ৪৮ বছরের ইতিহাসে এক মৌসুমে এতো গোল করতে পারেনি আর কেউ।

এই রেকর্ড আগে ছিল তারই সতীর্থ আব্দেররাজ্জাক হামাদাল্লাহর। ২০১৮-১৯ মৌসুমে ৩৪ গোল করে আগের রেকর্ডটি গড়েছিলেন মরক্কোর ফরোয়ার্ড হামাদাল্লাহ। লিগে নিজের প্রথম পূর্নাঙ্গ মৌসুমেই সেই রেকর্ড ছাড়িয়ে গেলেন রোনালদো। ৩৫ গোলের পাশপাশি ১১টি অ্যাসিস্টও করেছেন রোনালদো। সেই সঙ্গে চারটি হ্যাটট্রিক।

এদিন বৈশ্বিক রেকর্ডেও ভাগ বসিয়েছেন রোনালদো।ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ভিন্ন চারটি লিগের সর্বোচ্চ গোলদাতা হলেন তিনি। ইউরোপের তিন শীর্ষ লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি আ হয়ে সৌদি প্রো লিগেও তিনি গোলের তালিকায় নিজেকে সবার ওপরে রাখলেন।

ম্যাচে প্রথমার্ধের শেষদিকে দলকে এগিয়ে দেন রোনালদো। মোহাম্মেদ আল-ফাতিলের লম্বা পাস থেকে বুক দিয়ে বল নামিয়ে বক্সের ভেতরে ঢুকে গড়ানো শটে বল জালে জড়ান তিনি। এরপর ৬৯তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ এক হেডে দ্বিতীয় গোলটি করেন রোনালদো।

রোনালদোর নজরকাড়া পারফর্ম্যান্সও অবশ্য শিরোপা জেতাতে পারেনি আল নাসরকে। শিরোপাধারী আল হিলালের চেয়ে পয়েন্ট টেবিলে ঢের পিছিয়ে ছিল আল নাসর। ৩৪ ম্যাচে ৯৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করে আল হিলাল। আল নাসরের পয়েন্ট ৮২। তিনে থাকা আল আহলির পয়েন্ট ৬৫।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়