ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

নেপালের জন্য দুঃসংবাদ, বিশ্বকাপ খেলা হচ্ছে না লামিচানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ৩০ মে ২০২৪   আপডেট: ২০:২০, ৩০ মে ২০২৪
নেপালের জন্য দুঃসংবাদ, বিশ্বকাপ খেলা হচ্ছে না লামিচানের

বিশ্বকাপের আগ মুহূর্তে সন্দীপ লামিচানের ধর্ষণ মামলায় খালাস পাওয়া নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য সুসংবাদ হয়ে এসেছিল। তারা দ্রুততম সময়ে বিশ্বকাপ দলে তাকে অন্তর্ভূক্ত করতে আইসিসি অনুমতি নেয়। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠানোর জন্য ভিসার আবেদন করে। কিন্তু নেপালে অবস্থিত মার্কিন দূতাবাস তার ভিসা প্রত্যাখ্যান করে।

লামিচানের ভিসা প্রত্যাখ্যান হওয়ায় নেপাল ক্রিকেটের ভক্ত-সমর্থকরা বিক্ষোভে ফেঁটে পড়ে। তাদের দাবির মুখে নেপালের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মার্কিন দূতাবাসের সঙ্গে আলোচনায়ও বসে।

এরপর নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন আরও এক দফা ভিসার জন্য আবেদন করে। কিন্তু কোনো সুসংবাদ পায়নি। তাদের জন্য দুঃসংবাদই এসেছে দূতাবাস থেকে। আবারও লামিচানের ভিসা আবেদন প্রত্যাখ্যান করেছে মার্কিন দূতাবাস। এর ফলে শনিবার থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে লামিচানের খেলার সম্ভবনা প্রায় নাই হয়ে গেল। তার আর মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হচ্ছে না।

ভিসা না দেওয়ার কারণ হিসেবে মার্কিন দূতাবাস উল্লেখ করেছে যে, তারা সন্দেহ করছে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ধর্ষণ মামলায় খালাস পাওয়া লামিচানে ভিসা পেলে যুক্তরাষ্ট্র থেকে আর দেশে ফিরবেন না।

লামিচানেকে পাওয়ার বিষয়ে বেশ আশাবাদী ছিল নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। সে কারণে তারা ১৫ সদস্যের পরিবর্তে ১৪ সদস্যের দল ঘোষণা করে। লামিচানে ভিসা পেলে তাকে দলে অন্তর্ভূক্ত করার সুযোগ রেখেছিল আইসিসির অনুমতি নিয়ে। কিন্তু সেটি আর হলো না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপাল আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দল। ডালাসে ৪ জুন নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচ দিয়ে নেপালের বিশ্বকাপ মিশন শুরু হবে। এরপর ১২ জুন শ্রীলঙ্কার বিপক্ষে লডারহিলে খেলবে দ্বিতীয় ম্যাচ। ১৫ জুন কিংসটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচ। আর ১৭ জুন একই ভেন্যুতে শেষ ম্যাচে তারা লড়বে বাংলাদেশের বিপক্ষে।

নেপালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, অনিল কুমার সাহ, কুশল ভুর্টেল, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, ললিত রাজবংশী, করণ কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, প্রতিস জিসি, সুদীপ জোরা, অবিনাশ বোহরা, সাগর ধাকাল ও কমল সিং আইরি। 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়