ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ২২ মে ২০২৪   আপডেট: ২১:২৬, ২২ মে ২০২৪
লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র

বিশ্বকাপ শুরুর আগে ধর্ষণ মামলায় খালাস পান নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে। এরপর আইসিসির অনুমতি নিয়ে তাকে বিশ্বকাপ দলে অন্তর্ভূক্ত করার প্রক্রিয়া শুরু করে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেক্ষেত্রে লামিচানেকে প্রস্তুতি ম্যাচের আগেই যুক্তরাষ্ট্রে পাঠানোর পরিকল্পনা করে তারা। কিন্তু তাদের পরিকল্পনায় বাধ সাধলো নেপালে অবস্থিত মার্কিন দূতাবাস। তারা লামিচানের ভিসা আবেদন প্রত্যাখান করেছে।

আজ বুধবার (২২ মে, ২০২৪) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন লামিচানে। সেখানে তিনি লিখেন, ‘এবং নেপালে অবস্থিত মার্কিন দূতাবাস আবারও আমার সঙ্গে একই কাজ করলো, যেটা তারা এর আগে ২০১৯ সালে করেছিল। তারা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমার ভিসা প্রত্যাখান করেছে। দুর্ভাগ্যজনক। আমি নেপাল ক্রিকেটের সমস্ত শুভাকাঙ্খীদের কাছে দুঃখিত।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপাল আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দল।

ডালাসে ৪ জুন নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচ দিয়ে নেপালের বিশ্বকাপ মিশন শুরু হবে। এরপর ১২ জুন শ্রীলঙ্কার বিপক্ষে লডারহিলে খেলবে দ্বিতীয় ম্যাচ। ১৫ জুন কিংসটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচ। আর ১৭ জুন একই ভেন্যুতে শেষ ম্যাচে তারা লড়বে বাংলাদেশের বিপক্ষে।

তার আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। ২৭ মে প্রথম প্রস্তুতি ম্যাচে তাদের প্রতিপক্ষ কানাডা। আর ৩০ মে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদের শেষ প্রস্তুতি ম্যাচ। দুটি ম্যাচই হবে টেক্সাসে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়