ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

প্রথম জয়ের খোঁজে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২১ জুন ২০২৪  
প্রথম জয়ের খোঁজে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে সুপার এইটে পা রেখেছে দুই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। তবে নিজেদের প্রথম ম্যাচেই হারের স্বাদ পেয়েছে উভয় দল। এবার জয়ের খোঁজে নিজেদের দ্বিতীয় ম্যাচে একে অপরের বিপক্ষে লড়বে তারা। দুই স্বাগতিকের সামনেই এগিয়ে যাওয়ার লড়াই।

আগামীকাল (২২ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় বার্বাডোজের ব্রিজটাউনের কেনিংসটন ওভালে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ে ১৮০ রানের পুঁজি দাঁড় করালেও বোলিংয়ে স্রেফ নির্বিষ ছিলেন আলজারি জোসেফ-আন্দ্রে রাসেলরা। তাতে হার মানতে হয় বড় ব্যবধানে। তবে পেছনে না তাকিয়ে ঘুরে দাঁড়ানোর দিকেই চোখ ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েলের।

ম্যাচের আগে পাওয়েল বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের বোলিং ভালো হয়নি। দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে আরও উন্নতি করতে হবে। প্রতিপক্ষের ব্যাটারদের চাপে রাখতে পারলে, উইকেট পাওয়া সহজ হবে। আশা করছি, যুক্তরাষ্ট্রের বিপক্ষে পরের ম্যাচেই আমরা সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে পারবো এবং জয় নিয়ে মাঠ ছাড়তে পারবো।’

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বীতা করে যুক্তরাষ্ট্র। দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হারলেও তাদের আক্রমণাত্মক মনোভাব ছিল দেখার মতো। একদম চোখে চোখ রেখে লড়াই করেছে তারা। সেটা ধরে রেখেই ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামতে চায় বিশ্বকাপে প্রথমবার খেলার সুযোগ পাওয়া দেশটি।

যুক্তরাষ্ট্রের সেরা তারকাদের অন্যতম গাউস বলেন, ‘আশা করি, আগের ম্যাচের ভুলগুলো দ্রুতই শুধরে  উঠতে পারবে ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে চাই আমরা। গ্রুপ পর্বে ভালো ক্রিকেট খেলেছি।  তাই দলের শক্তি ও সামর্থ্যের ব্যাপারে আমাদের আত্মবিশ্বাস আছে।’

এই প্রথমবারের মত টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। তবে ওয়ানডে ফরম্যাটে একবার দেখা হয়েছে দু’দলের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে যুক্তরাষ্ট্রকে ৩৯ রানে হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। সেই সুখস্মৃতি নিয়ে আরেকটি মহারণে নামছে তারা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়