ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রানা প্লাজার ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দাবি তাবিথ আউয়ালের

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২৫ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রানা প্লাজার ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দাবি তাবিথ আউয়ালের

তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক : রানা প্লাজা ট্র্যাজেডির দ্বিতীয় বছর পূর্তিতে শোকাহতদের প্রতি সমবেদনা জানিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

 

বিএনপি নেতৃত্বতাধীন ২০ দলীয় জোট সমর্থিত এই মেয়র প্রার্থী শনিবার এক বিবৃতিতে বলেন, ‘২০১৩ সালে সাভারের রানা প্লাজা ট্র্যাজেডি পৃথিবীর ইতিহাসে এক মর্মান্তিক ঘটনা। ওই ঘটনায় ১ হাজার ১৩৬ জন গার্মেন্টকর্মী নিহত হয়েছেন এবং আহত হয়েছেন কয়েক হাজার।

 

তাবিথ আউয়াল জানান, ট্র্যাজেডির দুই বছর পেরিয়ে গেলেও ক্ষতিপূরণের অর্থ পায়নি ভুক্তভোগী পরিবার। মানবেতর জীবনযাপন করতে হচ্ছে নিহতের পরিবার এবং হাত, পা হারিয়ে পঙ্গু হয়ে যাওয়া মানুষদের।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের ভূমিকার সমালোচনা করে তাবিথ বলেন, ‘সরকারের তহবিলে পর্যাপ্ত অর্থ থাকা সত্ত্বেও ক্ষতিপূরণের অর্থ সঠিকভাবে বণ্টন না করায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সরকারের স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতা নিয়ে দেশী-বিদেশী বিভিন্ন সংস্থা কড়া সমালোচনা করেছে। খবর বেরিয়েছে বিশ্ব গণমাধ্যমেও। এতে দেশের ভাবমূর্তি দারুণভাবে খর্ব হয়েছে। এছাড়া এর কারনে সংকটে পড়তে পারে পোশাক শিল্পখাত।’
তিনি ক্ষতিগ্রস্তদের পরিবারকে পর্যান্ত অর্থ ও চিকিৎসা সহায়তা অবিলম্বে দেওয়ার জন্য দাবি জানান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৫/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়