ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঢাকাই সিনেমায় তারকা পিতা-পুত্র

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৫-০৬-২১ ৮:০৭:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৮:২৯ এএম

রাহাত সাইফুল : পিতার পথে হাঁটছেন সন্তানও। পিতা চলচ্চিত্র নির্মাণ করলে সন্তানও চলচ্চিত্র নির্মাণ করছেন। আবার পিতা অভিনয় করলে সন্তানও অভিনয় করছেন। ঢাকাই চলচ্চিত্রে স্বনামধন্য তারকাদের সন্তানরাও এখন তারকা বনে গেছেন বাবার পথে হেঁটে। বাবা দিবসে এমন কয়েকজন পিতা-পুত্রের গল্প বলছি আজ।

খান আতাউর রহমান-আগুন : বাংলাদেশি চলচ্চিত্রে একটি পরিচিত নাম খান আতাউর রহমান। তিনি একাধারে অভিনেতা, চিত্রনাট্য লেখক, কাহিনিকার, গীতিকার, সুরকার, গায়ক, সঙ্গীত পরিচালক, চলচ্চিত্র নির্মাতা এবং প্রযোজক। খান আতা নামেই তিনি বহুল পরিচিত। তারই সন্তান আগুন তিনি বাবার মত বহুমুখী প্রতিভার অধিকারী না হলেও গান ও অভিনয় করছেন।

দীলিপ বিশ্বাস-দেবাশীষ বিশ্বাস : দীলিপ বিশ্বাস বাংলাদেশী খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক। পাশাপাশি চলচ্চিত্র প্রযোজক, অভিনয় ও সঙ্গীতশিল্পী। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন। তারই সন্তান দেবাশীষ বিশ্বাস। তিনিও চলচ্চিত্র নির্মাণ করছেন পাশাপাশি উপস্থাপনা ও অভিনয়ও করছেন।

রাজ্জাক-বাপ্পরাজ ও সম্রাট : দুই বাংলার জনপ্রিয় অভিনেতা নায়ক রাজ রাজ্জাক। তিনি নায়ক ভূমিকায় অভিনয় করে আকাঁশ চুম্বী জনপ্রিয়তা পেয়েছেন। এরপরে তিনি সিনেমা নির্মাণ ও প্রযোজনাও করেছেন। তার পথ ধরে তার সন্তান বাপ্পারাজ ও সম্রাট নায়ক ভূমিকায় অভিনয় করছেন। বাপ্পারাজ সম্প্রতি সিনেমা নির্মাণের কাজও করছেন।

আমজাদ হোসেন-সোহেল আরমান : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন। তিনি নাটক ও সিনেমা নির্মাণ করেছেন। এছাড়া তিনি অভিনয়ও করেছেন। তিনি একজন লেখকও। তারই সন্তান সোহেল আরমান। বাবার মতো তিনিও সিনেমা নির্মাণ ও অভিনয় করছেন।

কাজী হায়াৎ-কাজী মারুফ : চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও অভিনয় শিল্পী কাজী হায়াৎ। তিনি বিভিন্ন বিভাগে মোট আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তারই সন্তান কাজী মারুফ সিনেমা পরিচালনা না করলেও প্রযোজনা ও অভিনয় করছেন পুরোদমে।

সোহেল রানা-মাশরুর পারভেজ: অভিনয়ের জন্য দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সোহেল রানা। তবে অভিনয় শিল্পীর পাশাপাশি তিনি একজন প্রযোজক ও পরিচালকও। তারই একমাত্র পুত্র মাশরুর পারভেজ জিবরান। পরিচালনার পাশাপাশি সিনেমায় অভিনয়ও করছেন মাশরুর।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৫/রাহাত/রাশেদ শাওন/মারুফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC