ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রফিকুল ইসলাম মিয়াসহ ৪৭ জনের বিচার শুরু

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রফিকুল ইসলাম মিয়াসহ ৪৭ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর থানার বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে মামলা দুইটির আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে।

মঙ্গলবার ঢাকার ৮ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মাসুদ পারভেজ আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। মামলায় ৩০ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এদিকে আগামি ১৯ মার্চ মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য সৈয়দা আশিফা আশরাফি পাপিয়াসহ ১৭ নেতা-কর্মী এদিন আদালতে হাজির ছিলেন। অপরদিকে অভিযোগ গঠনের সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানসহ ৩০ জন আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অভিযোগ গঠন করা মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য সৈয়দা আশরাফি পাপিয়া, বিএনপির নেতা সাইফুল ইসলাম নিরব, আজিজুল বারী হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি বিএনপির হরতাল অবরোধ চলাকালে মিরপুর থানাধীন মনিপুর স্কুল অ্যান্ড কলেজ এলাকায় আসামিরা অগ্নি সংযোগ, গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় মিরপুর থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম একটি মামলা করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২ এপ্রিল রফিকুল ইসলাম মিয়াসহ ৪৭ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুইটি অভিযোগপত্র দাখিল করে মিরপুর থানা পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়