ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জঙ্গিদের মিথ্যা প্রলোভন থেকে সতর্ক থাকুন : ভূমিমন্ত্রী

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিদের মিথ্যা প্রলোভন থেকে সতর্ক থাকুন : ভূমিমন্ত্রী

পাবনা প্রতিনিধি : বেহেশতে যাওয়ার মিথ্যা প্রলোভন প্রদানকারী জঙ্গিদের থেকে জাতিকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

পাবনার মাধপুর দিবস উপলক্ষে বুধবার শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতিচারণ অনুষ্ঠান ‘শহীদদের স্মরণে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মাধপুরের বটতলায় ১৯৭১ সালের ২৯ মার্চ শামসুর রহমান শরীফ ডিলুর নেতৃত্বে পাকিস্তানি সেনাদের প্রতিরোধের প্রথম সম্মুখযুদ্ধে শহীদ হন ১৭ মুক্তিযোদ্ধা।

আলোচনা সভায় ভূমিমন্ত্রী শরীফ বলেন, যারা জঙ্গিবাদ তৈরি করে এ দেশের মানুষকে বিপথগামী করার অপচেষ্টা করছেন, যারা বাংলা ভাই তৈরি করেছিলেন, যারা বেহেশত পাওয়ার লোভ দেখিয়ে অল্প বয়সী ছেলে-মেয়েদের আত্মাহুতি দিতে বাধ্য করছেন, যারা এখনো দেশকে অস্থিতিশীল রাখতে চান, তারা এখনো সংশোধন হননি।

তিনি বলেন, একাত্তরের শহীদদের কাছে ঋণ রয়েছে। ইসলামের শত্রু, মানবিকতার শত্রু, ইতিহাস বিকৃতকারী স্বাধীনতা বিরোধীদের এ দেশ থেকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করা হবে।

প্রথম প্রতিরোধ যুদ্ধে শহীদ ১৭ সহযোদ্ধাকে গভীরভাবে স্মরণ এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন শামসুর রহমান শরীফ। একই সঙ্গে তিনি মাধপুর রণাঙ্গনে অংশ নেওয়া সকল শহীদ ও যোদ্ধাদের মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডকে স্মরণ করিয়ে দেন।

মুক্তিযোদ্ধা সাজেদুল হক নিলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবিব, ডেপুটি কমান্ডার আবদুল বাতেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, মুক্তিযোদ্ধা মো. রশীদুল্লাহ প্রমুখ। 



রাইজিংবিডি/পাবনা/২৯ মার্চ ২০১৭/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ