ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রবল বর্ষণে খুলনায় জলাবদ্ধতা, দুর্ভোগ চরমে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রবল বর্ষণে খুলনায় জলাবদ্ধতা, দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : প্রবল বর্ষণে খুলনা  নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরীর অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে  সীমাহীন দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বঙ্গোপসাগরে সৃষ্ট মৌসুমী নিম্নচাপে বৃহস্পতিবার সকাল থেকে খুলনায় অবিরাম বর্ষণ চলছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে অধিকাংশ মানুষ ঘরের বাইরে বের হননি। ফলে নগরী অনেকটাই ফাঁকা। নগরীর বড়বাজার ও অনেক অভিজাত মার্কেটের দোকানপাট প্রায় বন্ধ রয়েছে।

অতিবৃষ্টিতে খুলনা মহানগরীর রয়্যালের মোড়,  বাইতি পাড়া, তালতলা, শান্তিধাম মোড়, মডার্ন ফার্নিচার মোড়, পিকচার প্যালেচ মোড়, পিটিআই মোড়, সাতরাস্তার মোড়, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, ময়লাপোতা, শিববাড়ি মোড়, বড়বাজার, মির্জাপুর রোড, খানজাহান আলী রোড, খালিশপুর, দৌলতপুর, নতুনবাজার, পশ্চিম রূপসা, আহসান আহমেদ রোডসহ বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। অনেকের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও পানি প্রবেশ করেছে।

এদিকে, পানির কারণে রিকশা, মাহিন্দ্রা ও ইজিবাইক চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নগরীর অধিকাংশ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কম। যারা অফিস-আদালতে গেছেন তাদের পড়তে হয়েছে ভোগান্তিতে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া কর্মকর্তা আমিরুল আজাদ জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট মৌসুমৗ নিম্নচাপের ফলে এই বৃষ্টিপাত হচ্ছে। দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। বৃষ্টিপাত বৃহস্পতিবার দিনভর চলবে। শুক্রবার থেকে আবহাওয়া স্বাভাবিক হতে পারে।



রাইজিংবিডি/খুলনা/২০ জুলাই ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ