ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঘরের ক্রিকেটে ফিরে স্বরূপে ওয়ার্নার ও স্মিথ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ২২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরের ক্রিকেটে ফিরে স্বরূপে ওয়ার্নার ও স্মিথ

ক্রীড়া ডেস্ক: বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনার পর ঘরের মাঠের ক্রিকেটে ফিরে স্বরূপে দেখা গেছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। গত মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হলেও নর্থ সাউথ ওয়েলস প্রিমিয়ার ক্রিকেটের হয়ে অনুশীলন চালিয়ে যাওয়ার অনুমতি পেয়েছেন অস্ট্রেলিয়া দলের সেরা এ দুই ব্যাটসম্যান।

নর্থ সাউথ ওয়েলস প্রিমিয়ার ক্রিকেটের মাধ্যমে প্রায় ছয় মাস দেশের মাটিতে ক্রিকেট খেলার সুযোগ পেয়েছেন স্মিথ ও ওয়ার্নার। গত মার্চের পর প্রথমবারের মতো খেলতে নেমেই অসাধারণ সেঞ্চুরি হাঁকিয়েছেন ডেভিড ওয়ার্নার। এছাড়া ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন স্মিথ।

গ্লেন ম্যাকগ্রা ওভাল স্টেডিয়ামে সাদারল্যান্ডের হয়ে খেলতে নামেন স্মিথ। টস হেরে আগে ব্যাট করতে নামা সাদারল্যান্ডের হয়ে তিন নম্বরে ব্যাংটিংয়ে নামেন স্মিথ। দলটির হয়ে ৬ চার ও ১ ছক্কায় ৯২ বলে ৮৫ রানের ইনিংস খেলেন তিনি। তার এ ইনিংসে ভর করে ২৩৮ রানে থামে সাদারল্যান্ড। স্মিথের ঝলমলে ইনিংসের পরও তিন উইকেট হাতে রেখেই সাদারল্যান্ডের বিপক্ষে জয় তুলে নেয় প্রতিপক্ষ দল মোসমান।

স্মিথের দল হারলেও জয় নিয়ে মাঠ ছেড়েছে ডেভিড ওয়ার্নার। র‌্যান্ডউইক পিটারসহামের হয়ে খেলতে নেমে অসাধারণ এক সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। তার সেঞ্চুরিতে ভর করে দলের অন্যদের ব্যর্থতার পরেও ৪ উইকেটের জয় পেয়েছে ওয়ার্নারের দল। র‌্যান্ডউইক পিটারসহামের বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে সেন্ট জর্জ ২৭৭ রানের পুঁজি পেয়েছিল। দলকে জয় উপহার দিতে করেন ১৫২ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১৫৫ রানের অনবদ্য এক ইনিংস খেলেন ওয়ার্নার।




রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়