ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ছুটির দিনে জমজমাট রবি স্মার্টফোন ও ট্যাব মেলা ২০১৫

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ১৪ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির দিনে জমজমাট রবি স্মার্টফোন ও ট্যাব মেলা ২০১৫

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫। শুক্রবার মেলার দ্বিতীয় দিনেও ক্রেতা ও দর্শনার্থীদের উপস্থিতি, কেনাবেচা, ছাড় ও উপহারের ছড়াছড়িতে জমজমাট হয়ে উঠেছে এই মেলা। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি লক্ষ্য করার মতো।

 

প্রযুক্তিপ্রেমীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে বৃহস্পতিবার থেকে চলছে তিন দিনের এই স্মার্টফোন ও ট্যাব মেলা। চলবে শনিবার পর্যন্ত। এক্সপো মেকারের আয়োজনে চতুর্থবারের মতো এই মেলা হচ্ছে।

 

ছুটির দিন হওয়ায় অনেকেই পরিবার নিয়ে মেলায় এসেছেন। এজন্য মেলায় অনেক শিশু দর্শনার্থীকে দেখা গেছে। সকালের বৃষ্টি দর্শনার্থীদের মনে সংশয় জাগালেও দমাতে পারেনি। দীর্ঘ লাইন ধরে মেলায় প্রবেশ করেছেন তারা।

 

মেলায় আসুস ব্র্যান্ডের ট্যাবে রয়েছে ‘স্ক্র্যাচ ইউর লাক’অফার। এতে পাওয়ার ব্যাংক, ফ্লিপ কাভার, ট্যাব, হেডফোন, টি-শার্টসহ আকর্ষণীয় সব পুরস্কার আছে। এ ছাড়া লেনেভো ট্যাবে রয়েছে ছাড় ও স্ক্র্যাচ অফার। যাতে পুরস্কার হিসেবে রয়েছে পোলো-শার্ট, পান্ডা মোবাইল অ্যান্টিভাইরাসসহ আকর্ষণীয় পুরস্কার এবং সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

 

ওকাপিয়া ব্র্যান্ডের মোবাইল ও ট্যাবের সঙ্গে উপহার হিসেবে বিনামূল্যে দেওয়া হচ্ছে পাওয়ার ব্যাংক। প্রবীণদের জন্য বিশেষ ফোনসহ ওকাপিয়ার ৭টি স্মার্টফোন ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ে বিক্রি করা হচ্ছে।

 

মেলায় স্মার্টফোন বাজারে আলোড়ন তোলা ওয়ানপ্লাস ব্র্যান্ডের পরবর্তী স্মার্টফোন ‘ওয়ানপ্লাস টু’এর প্রি-অর্ডার নিচ্ছে ডিএক্স জেনারেশন। ফোনটির দুটি সংস্করণ আনবে প্রতিষ্ঠানটি। দাম পড়বে যথাক্রমে ৩৫ হাজার ৫৯০ টাকা এবং ৩৯ হাজার ৫০০ টাকা। তবে আগ্রহীরা ফোনটি কেনার জন্য স্মার্টফোন ও ট্যাব মেলায় ১০ হাজার টাকা অগ্রিম দিয়ে নিবন্ধন করতে পারবেন। ২৭ আগস্ট অবশিষ্ট টাকা দিয়ে ফোনটি সংগ্রহ করতে পারবেন তারা।

 

মূল্যছাড় ও উপহার দেওয়ায় স্যামসাংয়ের স্টলে ভিড় করছেন ক্রেতারা। মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাবে ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে তারা। বিশেষ ছাড়ে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি এইচ নেক্সট ২, গ্যালাক্সি কোর প্রাইম, গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম, গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৫, গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি জে৫ ফোনগুলো।

 

সম্প্রতি বাজারে আসা দেশি কোম্পানি এসিআই এর ‘স্টাইলাস’ ব্র্যান্ডের হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। নগদ ছাড়সহ ক্রেতাদের জন্য বিনামূল্যে থাকছে ফ্লিপ কাভার ও স্ক্রিন কাভার।

 

 

জনপ্রিয় ব্র্যান্ড সিম্ফনি তাদের সব ফোনে ৪ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছে। দেশি ব্র্যান্ড এলিট তাদের স্মার্টফোনে মোবাইল অপারেটর রবির সঙ্গে ৭ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। আর এলিট এনএক্স১ মডেলের স্মার্টফোনের সঙ্গে বিনামূল্যে একটি ফিচার ফোন দিচ্ছে।

 

মোবাইল কিংবা ট্যাব কিনে ব্যাংকক ঘুরে আসার সুযোগ দিচ্ছে প্রেস্টিজিও। এ ছাড়া প্রতিষ্ঠানটির বিভিন্ন মডেলের স্মার্টফোন ও ট্যাবে ৫০০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হচ্ছে।

 

চাকরিজীবী বাবার সঙ্গে মেলায় এসেছে দুই ভাই ফাহিম ও ফাতিন। নবম শ্রেণিতে পড়া ফাহিম জানায়, বাবা স্যামসাং গ্যালাক্সি এসসিক্স কিনবেন। আমরা এসেছি তার সঙ্গে। অবশ্য আমরাই ফোন পছন্দ করে কিনব।

 

গোল্ডবার্গের প্রধান বিক্রয় কর্মকর্তা রাসেল আহমেদ বলেন, সকাল থেকে আমাদের প্যাভিলিয়নে শিক্ষার্থীদের ভিড় অনেক। শিক্ষার্থীবান্ধব অফার দেওয়ায় সকাল থেকে বিক্রিও ভালো বলে জানান তিনি।

 

১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনী ও বিক্রি করছে। রয়েছে অন্যান্য আয়োজনও।

 

মেলায় স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, ওপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র্যাং গস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড অংশ নিচ্ছে।

 

দর্শকরা আধুনিক প্রযুক্তির সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। পাশাপাশি প্রদর্শনীতে প্রথম দিন থেকেই উন্মুক্ত করা হচ্ছে একাধিক ব্র্যান্ডের বেশ কয়েকটি নতুন মডেলের স্মার্টফোন।

 

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে মেলায় রয়েছে বিশেষ প্যাভিলিয়ন। এ প্যাভিলিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হচ্ছে। মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে।

 

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াওয়ে, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও ৯১.৬ এফএম ও টেকশহর ডটকম।  মেলা উপলক্ষে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে (www.facebook.com/STExpo) বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীদের ট্যাব, স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

 

প্রদর্শনীর সব আপডেট ফেইসবুক পেইজ (www.facebook.com/STExpo) এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকমে (techshohor.com) পাওয়া যাচ্ছে।

 

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে এ মেলা। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৫/মিথুন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়