ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘আস্থা-ভালবাসায়’ আমাদের পণ্য ওয়ালটন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আস্থা-ভালবাসায়’ আমাদের পণ্য ওয়ালটন

আরিফ সাওন : মানুষের জীবনযাত্রার মানকে অনেক উন্নত ও সহজ করে দিয়েছে ওয়ালটন।

দেশীয় ব্র্যান্ড হিসেবে গুণগত মান, সাশ্রয়ী মূল্য, আকর্ষণীয় ডিজাইন, ব্যবহার করে ভাল লাগা ও শুরু থেকে সুনাম অক্ষুণ্ন থাকায় সবার আস্থা-ভালবাসার শীর্ষে পৌঁছে গেছে ওয়ালটন।

ওয়ালটনের পণ্য কতটা জনপ্রিয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গেলে তার প্রমাণ মেলে। বাণিজ্য মেলায় সবচেয়ে বেশি ভিড় থাকে ওয়ালটন মেগা প্যাভিলিয়নে। মানুষের নিত্যপ্রয়োজনীয় সব ধরনের পণ্য রয়েছে এই প্যাভিলিয়নে। সব ধরনের পণ্যের আকর্ষণীয় ডিজাইনের অসংখ্য মডেল থাকায় ক্রেতারা পছন্দের প্রয়োজনীয় পণ্য কিনে নিচ্ছেন।

ওয়ালটনের পণ্য কিনে ও ব্যবহার করে গর্ববোধ করেন ক্রেতারা। ওয়ালটনের কোনো একটা পণ্য ব্যবহার শুরু করার পর সব সময়ই ওয়ালটনের পণ্য কেনেন তারা। অন্য কোনো ব্র্যান্ড আর তাদের ভালো লাগে না। ওই ক্রেতা শুধু নিজে নন, তার আত্মীয়-স্বজনদেরও ওয়ালটনের পণ্য কিনতে পরামর্শ দেন। আর যারা কখনোই ওয়ালটনের পণ্য ব্যবহার করেননি, তারাও দীর্ঘদিনের সুনাম শুনে ওয়ালটনের পণ্য কিনছেন।



চুয়াডাঙ্গা থেকে শুধু ওয়ালটন ল্যাপটপ কেনার জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসেছেন মাহফুজুর রহমান ইলিয়াস। তিনি কোর আই সেভেন-এর একটি ওয়ালটন ল্যাপটপ কিনেছেন।

তিনি বলেন, কোর আই সেভেন-এর অন্য কোনো ব্র্যান্ডের ল্যাপটপ কিনতে গেলে কমপক্ষে ১০ হাজার টাকা বেশি লাগত। ১০ হাজার টাকা কমে যদি একই মানের পণ্য পাই তাহলে অন্য ব্র্যান্ড কিনব কেন? আগে কখনো ওয়ালটনের কোনো পণ্য ব্যবহার করিনি। ওয়ালটনের চারদিকে যে সুনাম রয়েছে তার জন্য আমার মধ্যে ওয়ালটনের প্রতি একটা আস্থা তৈরি হয়েছে। সেই আস্থা থেকেই ওয়ালটন ল্যাপটপ কিনলাম।

ওয়ালটন মেগা প্যাভিলিয়নে দেখা যায়, এক ক্রেতা তার স্বজনদের সঙ্গে নিয়ে ফ্রিজ, লাইট, সুইচ-সকেট, ফ্যান, আয়রনসহ আরো কয়েক ধরনের পণ্য কিনলেন। কেনাকাটা শেষে যখন ওই ক্রেতা দাঁড়িয়ে তার স্বজনদের সঙ্গে আলোচনা করছিলেন। এ সময় এ প্রতিবেদক কথা বলেন ওই ক্রেতার সঙ্গে। মো. ওয়াদুদ সরকার নামের ওই ক্রেতা থাকেন রাজধানীর কলেজ গেট এলাকায়।

ওয়ালটনের পণ্য কেমন জানতে চাইলে তিনি বলেন, ‘বলতে পারেন আমার ওয়ালটন ফ্যামিলি। আট বছর আগে একটি ওয়ালটন ফ্রিজ কিনেছিলাম। তারপর থেকে আর অন্য কোনো ব্র্যান্ড কিনিনি। সেই থেকে শুধু ওয়ালটনের পণ্য কিনে যাচ্ছি। টিভি, ফ্রিজ, মোবাইল, মোটরসাইকেল থেকে শুরু করে আমার ঘরের সব পণ্যই ওয়ালটনের। একটা টর্চলাইট কিনলেও আমি ওয়ালটনের কিনি।



তিনি আরো বলেন, শুধু আমি না, আমার আত্মীয়-স্বজন যারা আছে সবাইকেও আপনি বলতে পারেন ওয়ালটন ফ্যামিলি। সবার ঘরে ব্যবহারের সবকিছু ওয়ালটনের। আস্থা-ভালবাসায় আমাদের পণ্য ওয়ালটন। দেশি পণ্য কিনে হন ধন্য। তাই ওয়ালটন ব্যবহার করে আমরাও ধন্য।

ধানমন্ডি থেকে আসা ইকবাল বলেন, ওয়ালটন মেগা প্যালিভিয়নের মতো এত বড়, এত চমৎকার প্যাভিলিয়ন আর একটাও দেখিনি। ওয়ালটন মেগা প্যাভিলিয়ন দেখে আমি অভিভূত। প্যালিয়িনের ওপর তলায় ল্যাপটপ, মোবাইল, লিফট, জেনারেটর ও এসি দেখলাম। আর নিচের তলায় এক ফ্লোরেই সব আছে। কী লাগবে, নিত্যপ্রয়োজনীয় সবকিছুই সুন্দরভাবে ডিসপ্লে করা হয়েছে। প্যাভিলিয়ন দেখেই বোঝা যায় ম্যানেজমেন্টে যারা আছেন তারা খুবই রুচিশীল।  

ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স বিপণনের সৈয়দ বদরুদ্দোজা ইমন জানান, মেলা শুরুতে সুইচ-সকেটের কিছু আপকাপিং পণ্য ডিসপ্লে করা হয়। সুইচ-সকেটগুলোর ফিনিশিং এত সুন্দর যা ক্রেতাদের নজর কাড়ে এবং ক্রেতারা অগ্রিম টাকা দিয়ে অর্ডার করে যান।

তেমনই একজন ক্রেতা উত্তরার রাজীব হোসেন। তিনি তারা বাড়ির সব সুইচ-সকেট ওয়ালটন মেগা প্যাভিলিয়ন থেকে নিয়েছেন। তিনি বলেন, দেখে খুবই লাভ লেগেছে। দুই বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি আছে। বড় বিষয় হচ্ছে আমাদের দেশি পণ্য।



গুলশান থেকে আসা সাঈদ চৌধুরী ওয়ালটন সুইচ-সকেট, ল্যাপটপ ও লিফট দেখে অভিভূত। তিনি বলেন, ওয়ালটন দিন দিন অনেক ভাল করছে। মানুষের জীবনযাত্রাকে আরো উন্নত আরো সহজ করে দিচ্ছে।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের কো-অর্ডিনেটর শাহ শহীদ চৌধুরী বলেন, বাংলাদেশে কৃষি বিপ্লব ঘটে গেছে। আর এখন ওয়ালটনের মাধ্যমে শিল্প বিপ্লব ঘটছে। ওয়ালটন দেশের চাহিদা মেটানোর পাশাপাশি বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে পণ্য রপ্তানি শুরু করেছে। আফ্রিকা, মধ্যপ্রাচ্য, নেপাল, ভুটানসহ পার্শ্ববর্তী ভারতেও ওয়ালটনের পণ্য রপ্তানি করা হচ্ছে। সারা বিশ্বে ওয়ালটনের পণ্য রপ্তানির মাধ্যমে আমরা বিশ্বের দরবারে বাংলাদেশের পতাকাকে ঊর্ধ্বে তুলে ধরতে চাই।

উল্লেখ্য, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ১ জানুয়ারি থেকে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। বাণিজ্য মেলার প্রধান ফটক দিয়ে ঢুকলেই চোখে পড়ে সুদৃশ্য ওয়ালটন মেগা প্যাভিলিয়ন।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়