ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘রাজাকার’ বলায় বিচারপতি মানিককে লিগ্যাল নোটিশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাজাকার’ বলায় বিচারপতি মানিককে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক : টক শোতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ‘রাজাকার’ বলায় আপিল বিভাগের প্রাক্তন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া রেজিস্ট্রি ডাক যোগে এ লিগ্যাল নোটিশটি পাঠান।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাকে ওই বক্তব্য প্রত্যাহার করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়, “১৫ মার্চ রাত ১১টায় বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজ এ নবনিতা চৌধুরীর সঞ্চনালয় টক শো ‘রাজকাহন’ অনুষ্ঠানে আপনি সুপ্রিম কোর্টের প্রধান বিচরপতি সুরেন্দ্র কুমার সিনহা ১৯৭১ সনে শান্তি কমিটির আত্মস্বীকৃত সদস্য, স্বাধীনতাবিরোধী এবং একজন রাজাকার বলে বক্তব্য প্রদান করেছেন। যা দেশ বিদেশে কোটি কোটি দর্শক দেখেছেন। টক শোতে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্না, মাসুদ আহমেদ তালুকদার। আপনার বক্তব্য অনুযায়ী একটি সাংবিধানিক পদে বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি যদি রাজাকার হয়ে থাকে তাহলে এই বিজয়ের মাসে ৩০ লক্ষ শহীদের সাথে বিশ্বাসঘাতকতা বলে বিবেচিত হয়। একজন রাজাকারের অধীন দেশের সমস্ত বিচার বিভাগ প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে। বার এবং বেঞ্চের মধ্যে যে সুসম্পর্ক সেটাও বিঘ্ন ঘটার সম্ভাবনা থাকে। এমনকি আইনজীবী হিসেবে উক্ত আদালতে পেশাগত দায়িত্ব পালন করাও বিব্রতকর হয়।”



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়