ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৪-১৭ ১২:৪৭:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৭ ১২:৪৭:৫৫ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে।

এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে। দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৬ কোটি ৫২ লাখ টাকার শেয়ার। একই চিত্র দেখা গেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬০১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৮৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৫ পয়েন্টে।

অন্যদিকে লেনদেনের দ্বিতীয় ঘণ্টা শেষে সিএসইতে ১৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৫০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৭/আশিক/সাইফুল

Walton Laptop