ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ট্রেজারি ভবনের পেনশন শাখায় দুদকের অভিযান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেজারি ভবনের পেনশন শাখায় দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক : দুদকের হটলাইন ১০৬-এ অভিযোগ পাওয়ার পর ঢাকার সদরঘাটের ট্রেজারি ভবনের পেনশন শাখায় অভিযান চালায় দুদক টিম।

বুধবার দুদকের হটলাইনে ঢাকার সদরঘাটস্থ ট্রেজারি ভবনের পেনশন শাখায় প্রকাশ্যে টাকার বিনিময়ে পেনশনভোগীদের সেবা দেওয়া হচ্ছে এমন অভিযোগ করলে দুদক উপ-পরিচালক মনজুর আলমের নেতৃত্বে তিন সদস্যের একটি বিশেষ টিম এবং দুদকের আর্মড ইউনিট পাঠানো হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ বিষয়ে জানান, টিমের সদস্যরা সকাল সাড়ে ১০টায় ঘটনাস্থলে যান। দুদক টিম সেখানে ঘটনাস্থলে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন।  অবস্থানকালে দুদকের সদস্যরা ঘুষ লেনদেনের কোনো ঘটনা না পেলেও সেবা প্রদানে গাফিলতি পর্যবেক্ষণ করেন। তারা সেবা গ্রহীতাদের সঙ্গে কথা বলেন এবং তাদের জানান, যদি কোনো কর্মকর্তা সেবা প্রদানে ঘুষ বা অনৈতিক কোনো সুবিধা দাবি করেন তা হলে বিষয়টি তারা যেন দুদক অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬-এ জানান। এছাড়া তারা দপ্তরটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন এবং সেবা প্রদান প্রক্রিয়া আরও জনবান্ধব করার অনুরোধ জানান।

এ বিষয়ে দুদক মহাপরিচালক মোহম্মদ মুনীর চৌধুরী জানান,  অভিযান পরিচালনার জন্য কমিশনের একাধিক টিম সশস্ত্র পুলিশসহ সর্বদা প্রস্তুত রাখা হয়েছে। সরকারি অফিসে ঘুষ-দুর্নীতির খবর পেলে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে যাবে।

এদিকে গতরাতে ব্যাংকিং খাতের অর্থ আত্মসাতের  মামলায় কমিশনের সশস্ত্র টিমের সদস্যসহ একাধিক টিম রাজধানীর বিভিন্ন স্থানে পলাতক আসামিদের গ্রেপ্তারের অভিযান চালায় বলেও দুদক সূত্র জানায়।



রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়