ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শের-ই-বাংলা স্টেডিয়াম বেড়ালেন গর্ডন গ্রিনিজ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৭:৩৫:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৬ ৮:৪১:৪৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : মঙ্গলবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গিয়েছিলেন বাংলাদেশের প্রাক্তন কোচ গর্ডন গ্রিনিজ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে এসেছেন গর্ডন গ্রিনিজ। ১৯৯৭ সালে বাংলাদেশ জেতে আইসিসি ট্রফি। ওই ট্রফি জয়ের পাঁচ মাস আগে বাংলাদেশ দলের দায়িত্ব নেন। মালয়েশিয়ায় অনুষ্ঠিত আইসিসি ট্রফির ফাইনালে কেনিয়াকে হারিয়ে প্রথমবার যোগ্যতা অর্জন করে বিশ্বকাপে খেলার। ওই জয় বদলে দিয়েছিল বাংলাদেশের ক্রিকেটকে, স্বপ্ন দেখিয়েছিল সামনে এগিয়ে যাওয়ার। সেই জয়ের রূপকার ছিলেন গর্ডন গ্রিনিজ। পরবর্তীতে ১৯৯৯ সালে তার শিষ্যরাই পাকিস্তানকে বিশ্বকাপে হারিয়েছিল।

 



বাংলাদেশের ক্রিকেটে অবদান রাখায় এরই মধ্যে গর্ডন গ্রিনিজকে সংবর্ধনা দিয়েছে বিসিবি। আজ মিরপুর হোম অব ক্রিকেট বেড়িয়ে আসলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। দেখেছেন মিরপুর শের-ই-বাংলা মাঠ, প্রেসিডেন্ট বক্স, একাডেমি মাঠসহ অন্যান্য সুযোগ সুবিধা।

বাংলাদেশ দলের আজ জিম সেশন ছিল দুপুরে। ব্যাট-বলে মিলে যাওয়ায় মাশরাফি, মুশফিক, মাহমুদউল্লাহদের সাথে দেখা হয় গর্ডন গ্রিনিজের। দলের পক্ষ থেকে ফুল দিয়ে স্বাগত জানান মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর তার হাতে জাতীয় দলের ক্রি‌কেটারদের অটোগ্রাফসহ টাইগারদের জার্সি তুলে দেন মাশরাফি বিন মর্তুজা। আর অটোগ্রাফ সম্বলিত ক্যাপ তুলে দেন মুশফিকুর রহিম।

 



এরপর সবার সঙ্গে পরিচিত হন গর্ডন। শেষে ক্রিকেটারদের উদ্দেশ্যে দিয়ে যান পরামর্শ। বলে যান পরিশ্রমের কোনো বিকল্প নেই, ফিটনেসের কোনো বিকল্প নেই। গর্ডন গ্রিনিজ প্রত্যাশা করেন, বাংলাদেশ ক্রিকেট আন্তর্জাতিক মঞ্চে আরও বহুদূর এগিয়ে যাবে।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকাল রাতে ঢাকা ছাড়বেন গর্ডন গ্রিনিজ। ১৯৯৯ সালে বাংলাদেশ দলের দায়িত্ব থেকে তাকে বরখাস্ত করা হয়। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ঢাকা এসেছিলেন। প্রায় ১৮ বছর পর আবার আসলেন। পাঁচ দিনের সফর শেষ হচ্ছে শুক্রবার।

 





রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC