ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

'আগামী নির্বাচনে ভোটাররা ভুল করবেন না'

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'আগামী নির্বাচনে ভোটাররা ভুল করবেন না'

অর্থনৈতিক প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ নির্বাচনে নিশ্চিত করতে হবে যে গতিতে দেশ এগিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা নিশ্চিত করা।

ভোটাররা এটি নিশ্চিত করবেন উল্লেখ করে তিনি বলেন, ‘আমি আশা করছি জনগণ যোগ্যদের নির্বাচিত করবেন। ভোটাররা ভুল করবেন না। নিজের পায়ে কুড়াল মারবেন না।’

সোমবার রাজধানীর একটি হোটেলে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

অর্থমন্ত্রী বলেন, আমাদের সরকার ১০ বছর ধরে ক্ষমতায় আছে। এ ১০ বছর ধরে একটা নির্দিষ্ট নীতিমালা মেনে রাষ্ট্র পরিচালিত হয়ে আসছে। ১০ বছরে দেশের বাজেটের আকার বাড়লেও স্থানীয় সম্পদের যোগান সে হারে বাড়েনি। এটা এখনও ১৩ থেকে ১৪ শতাংশের মধ্যে রয়ে গেছে। আমরা চেষ্টা করছি এটা ২৩ থেকে ২৪ শতাংশে উন্নীত করতে।

মুহিত বলেন, ২০১০ সালে ক্ষমতায় এসে আমরা টার্গেট করেছি  মধ্যম আয়ের দেশ হতে। ২০১৫ সালের মধ্যেই আমরা এটা অর্জন করেছি। এখন টার্গেট ২০৪০ সালের মধ্যে সমৃদ্ধ দেশ হওয়া। এ লক্ষ্যমাত্রা উচ্চাভিলাসী হলেও দেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে তারা ধারাবাহিকতা অব্যাহত থাকলে অর্জন সম্ভব হবে।

অর্থমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ নির্বাচনে নিশ্চিত করতে হবে যে গতিতে দেশ এগিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা নিশ্চিত করা। এটা নিশ্চিত করবেন ভোটাররা। আমি আশা করছি জনগণ যোগ্যদের নির্বাচিত করবেন। ভোটাররা ভুল করবেন না। তাদের নিজের পায়ে কুড়াল মারবেন না। তারা আমাদেরকেই নির্বাচনে বেছে নিবেন। কারণ গত ১০ বছরে আমরা যত প্রতিজ্ঞা করেছি তার থেকে আমাদের অর্জন আরো অনেক বেশি।

তিনি বলেন, ২০২ জন করদাতাকে সম্মাননা দিতে একত্রিত হয়েছি আমরা। যারা রাষ্ট্রকে চালানোর জন্য প্রয়োজনীয় তেল সরবরাহ করছেন তাদের জন্য আজকের এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে ২০২ জন করদাতার হাতে ট্যাক্সকার্ড ও সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/এম এ রহমান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়