ঢাকা, রবিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরে ক্যারিয়ার ক্যাম্প: ওয়ালটনে ৫ হাজার আবেদন জমা

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৯ ৮:৫৮:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২০ ১১:০৬:১৯ এএম

নজরুল মৃধা, রংপুর থেকে : রংপুরে ক্যারিয়ার ক্যাম্পে ওয়ালটনের স্টলে চাকরির জন্য ৫ হাজার আবেদন জমা পড়ে। সেখান থেকে ৮০০ আবেদন প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে। ক্যারিয়ার ক্যাম্পে ওয়ালটন গ্রুপসহ ১৬টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

এছাড়া ক্যারিয়ার ক্যাম্পে ওয়ালটনের স্টলে ছিল উপচেপড়া ভিড়। তথ্য প্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহী তরুণ-তরুণীদের এবং দেশের তথ্য প্রযুক্তি ও অন্যান্য শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের মিলনমেলার মাধ্যমে মঙ্গলবার দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প শেষ হয়েছে রংপুর কারমাইকেল কলেজ চত্বরে।

ক্যাম্পের উদ্বোধন করেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ ড. শেখ আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম, ওয়ালটনের সিএইচআরও মোহাম্মদ কামরুজ্জামান, নিয়োগ শাখার প্রধান ফয়সাল ওয়াহিদ, প্রিন্সিপ্যাল অফিসার সম্রাট প্রমুখ।



তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, অ্যামপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্ট (এলআইসিটি) এই ক্যারিয়ার ক্যাম্পের আয়োজন করে।

ক্যারিয়ার ক্যম্পে ওয়ালটন গ্রুপসহ ১৬টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। ক্যাম্পে ওয়ালটনের প্রতিনিধিরা তরুণ-তরুণীদের সাক্ষাৎকার নেন এবং তাদের চাকরিতে প্রাথমিকভাবে নির্বাচিত করেন।

মঙ্গলবার সকাল থেকেই এই ক্যাম্পে হাজার হাজার তরুণ-তরুণী নির্দিষ্ট ফরম পূরণ করে আবেদন করেন। আবেদনকারীদের সবচেয়ে বেশি আকর্ষণ ছিল ওয়ালটনে। সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ৫ হাজার চাকরির আবেদন পড়ে ওয়ালটনের স্টলে।

এসব আবেদনের মধ্যে যাচাই-বাছাই করে ৮০০ আবেদন প্রাথমিকভাবে মনোনীত করা হয়। দুপুর আড়াইটায় শুরু হয় আবেদনকারীদের মৌখিক পরীক্ষা। মৌখিকভাবে উর্ত্তীণদের মাঝ থেকে যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রার্থী নির্ধারণ করা হবে।



ক্যাম্পে কথা হয় চাকরি প্রত্যাশী কারমাইকেল কলেজের অনার্স শেষ বর্ষের (বাংলা) ছাত্রী শারমিনের সঙ্গে। তিনি জানান, বেশ কিছু দিন থেকে শুনছিলাম ক্যারিয়ার ক্যাম্পে আবেদনের মাধ্যমে চাকরি পাওয়া যাবে। তাই অনেক আশা করে ওয়ালটনে চাকরির আবেদন করেছি। কারণ ওয়ালটনের দেশ-বিদেশে যথেষ্ট সুনাম রয়েছে।

রংপুর নগরীর বনানীপাড়া এলাকার বকুল ইসলাম বিএসসি ইঞ্জিনিয়ার সবে পাস করেছেন। তিনি ওয়ালটনের সাথে যুক্ত হওয়ার আশায় আবেদন করেন। তার বিশ্বাস তিনি এখানে চাকরি পাবেন।

টঙ্গী সরকারি কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স পাস করেছেন মো. গাউছুল আজম। তার বাড়ি নীলফামারীর ডোমারে হলেও ঢাকায় কোচিং ও প্রাইভেট পড়িয়ে সংসার চালান। তিনি এসেছেন ক্যারিয়ার ক্যাম্পে। তিনি তার পছন্দের ওয়ালটন গ্রুপের স্টলে চাকরির আবেদন করেন এবং প্রাথমিক মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করেন।

তিনি বলেন, ভালো চাকরি পাওয়াই দুষ্কর। ঢাকা থেকে অনেক আশা নিয়ে এখানে চাকরির আবেদন ও মৌখিক পরীক্ষা দিয়েছি। কারণ আমি ওয়ালটনকে ভালোবাসি। ওয়ালটনে চাকরি হলে নিজেকে সার্থক মনে করবো।



ক্যাম্প উপলক্ষে কারমাইকেল কলেজ হলরুমে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেও চাকরি প্রত্যাশীদের ছিল উপচেপড়া ভিড়।

কারমাইকেল কলেজের অধ্যক্ষ ড. শেখ আনোয়ার হোসেন বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে তথ্য প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে। লেখাপড়া শেষ করে হাজার হাজার শিক্ষিত বেকার তরুণ-তরুণী চাকরি খুঁজছেন। এই ক্যারিয়ার ক্যাম্পের মাধ্যমে অনেকেই চাকরি পেয়ে নিজেদের ভবিষ্যৎ গড়তে পারবেন।

ওয়ালটনের সিএইচআরও মোহাম্মদ কামরুজ্জামান বলেন, দেশের দক্ষ জনগোষ্ঠী কাজে লাগাতে ওয়ালটন বদ্ধপরিকর। শিক্ষিত জনগোষ্ঠী যাতে অভিভাবকের বোঝা না হয়, এজন্য আমরা যথাযথভাবে কাজে লাগাতে চাই। ক্যারিয়ার ক্যাম্পের মাধ্যমে ওয়ালটন অনেককেই চাকরি দিবে বলে সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্তের আলোকে আমরা তরুণ-তরুণীদের কাছ থেকে আবেদন গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, ওয়ালটনের মতো দেশের অন্যান্য প্রতিষ্ঠানগুলো বেকার সমস্যায় এগিয়ে এলে দেশ সমৃদ্ধ হবে।



ওয়ালটনের নিয়োগ শাখার প্রধান ফয়সাল ওয়াহিদ বলেন, ওয়ালটন শুধু ব্যবসাই করে না, ওয়ালটনের অনেক সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সামাজিক দায়বদ্ধতা ও দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষে ওয়ালটন নিরলসভাবে কাজ করছে।

ক্যাম্পে ওয়ালটনের দুটি স্টলে ওয়ালটনের আইটি সামগ্রী প্রদর্শন করা হয়। আইটি সামগ্রীর মধ্যে ছিল ল্যাপটপ, ডেক্সটপ, মনিটর, কিবোর্ড, মাউস, পেনড্রাইভ, এয়ারফোন ইত্যাদি।



রাইজিংবিডি/রংপুর/১৯ ফেব্রুয়ারি ২০১৯/নজরুল মৃধা/সাইফ

Walton Laptop
 
     
Walton AC