ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রমজানের আগেই বেড়েছে চিনি-পেঁয়াজের দাম

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫১, ৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রমজানের আগেই বেড়েছে চিনি-পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান। রমজানে দাম বাড়বে বলে সরকারের পক্ষ থেকে দাবি করা হলেও আগেভাগেই বেড়েছে চিনি, পেঁয়াজ এবং আদা-রসুনের দাম।

শুক্রবার রাজধানীর জিগাতলা, নিউমার্কেট, রায়ের বাজার সিটি করপোরেশন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।      

দেশি পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩৫ টাকায়, যা গত সপ্তাহে ছিল ২৫ থেকে ২৮ টাকা। আলু ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২২ টাকায়। রসুন ১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২৫ টাকায়।চিনি ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি দরে। এছাড়া আদার দাম বেড়ে বিক্রি হচ্ছে কেজি ১৩০ টাকায়।  

বাজারে গিয়ে দেখা গেছে, গত কয়েক মাস ধরে সবজির দাম গত কয়েক সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে। বাজারে এখন বেশিরভাগ সবজি পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৫৫ টাকা কেজিতে।

বাজারে কাঁচা পেঁপে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৪০ টাকা, টমেটো ৪০ টাকা, শসা ৪০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, সজনে ডাটা ৮০ পাকা, বরবটি ৫০ টাকা, কচুর লতি ৪৫ থেকে ৫০ টাকা, করলা ৫৫ টাকা, শিম বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা।

প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে আকারভেদে ৪০ থেকে ৫০  টাকায়। প্রতি কেজি ধুন্দুল ৫০ টাকা, বেগুন মানভেদে ৪০ থেকে ৫০ টাকা, মুলা ৩০ টাকা, গাজর ৩০ থেকে ৪০ টাকা এবং ঢেঁড়শ ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া কাঁচা মরিচের কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

মাংসের বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগির দাম সপ্তাহের ব্যবধানে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজিতে। আগের সপ্তাহে বিক্রি হয়েছিল ১৬০ টাকা কেজি দরে। লাল লেয়ার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ টাকায়, যা আগে ছিল ২২০ টাকা। গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ থেকে ৫৫০ টাকা। আর প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭২০ থেকে ৮০০ টাকায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৯/হাসিবুল/শাহেদ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়