ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জিদানের রিয়ালকে দেখিয়ে দেবেন রদ্রিগেজ!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ১৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিদানের রিয়ালকে দেখিয়ে দেবেন রদ্রিগেজ!

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়ালের মুখোমুখি হচ্ছে বায়ার্ন মিউনিখ। মুখোমুখি এ লড়াই জমে উঠবে বিভিন্ন কারণে।

এই যেমন জেমস রদ্রিগেজের জন্য ম্যাচটা অতি গুরুত্বপূর্ণ। কেন? উত্তরটা কারো কাছে অজানা নয়। রিয়াল মাদ্রিদের প্রাক্তন এ তারকা জিনেদিন জিদানের পছন্দের তালিকাতে ছিলেন না! ক্ষোভ নিয়ে কিংবা কষ্ট পেয়ে রিয়াল ছেড়ে বায়ার্নে পাড়ি দেন কলম্বিয়ার এ তারকা ফুটবলার।

সেই রদ্রিগেজ এবার নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছেন বড় মঞ্চে। শুধু প্রমাণ না নিজের শক্তি, সামর্থ্য দেখানোর মঞ্চ পাচ্ছেন ২৬ বছর বয়সি এ ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন রদ্রিগেজ। এবার রিয়াল মাদ্রিদকেই আটকাতে হবে তার।

 



তবে রদ্রিগেজ সব সময়ই বলে এসেছেন, খেলোয়াড় জিদান তার সব সময়কার আইডল। কিন্তু কোচ জিদান তার পছন্দের তালিকাতে নেই! রিয়াল মাদ্রিদ ছাড়ার পর গত জানুয়ারিতে এল চিরিনগুতোকে দেওয়া এক সাক্ষাৎকারে রদ্রিগেজ বলেছিলেন,‘আমি কেন রিয়াল ছাড়ছি এটা মুখে বলার কোনো প্রয়োজন নেই। আমার নামের পাশের সংখ্যাগুলো থেকে একটা ধারণা পেতে পারেন। কোচের প্রতি পুরো সম্মান রেখেই বলছি কোচের নিজস্ব কিছু পছন্দ থাকে এবং জিদানের ঘরে ওই জায়গাটা পাইনি। প্রত্যেক কোচেরই নিজস্ব স্বাদ থাকে। আমি জানি না উনি আমার সঙ্গে অন্যায় কিছু করেছে কিনা। কিন্তু আমি সেখানে ভালো কিছু নিয়েই গিয়েছিলাম।’

‘সে আমার আইডল। ফুটবলার হিসেবে সে সেরা। তার দারুণ কিছু গুণ রয়েছে এবং আমি সেগুলো পছন্দ করি। সে ফুটবলটাও দারুণ খেলত।’- জিদানকে নিয়ে বলেছিলেন রদ্রিগেজ।

রিয়াল মাদ্রিদ ছেড়ে বায়ার্নে ভালো আছেন রদ্রিগেজ। কিন্তু রিয়ালে প্রতি তার ভালোবাসা একটুও কমেনি,‘আমার চলে আসা দুঃখজনক ছিল। আমার সব সময়ই স্বপ্ন ছিল রিয়ালের হয়ে খেলা। কিন্তু ফুটবল জীবনটাই এরকম। একদিন আপনি যেখানে চাইবেন সেখানেই থাকবেন আবার একদিন আপনি সেখানে যাবেন যেখানে কোনোদিনও যেতে চাননি।’

 



বলার অপেক্ষা রাখে না জিনেদিন জিদানের ওপর রাগ রয়েছে রদ্রিগেজের। মাঠে ফুটবলে হয়তো সেটা পাওয়া যাবে। তবে নিজের প্রাক্তন শিষ্যকে নিয়ে একেবারেই চিন্তিত নন জিদান। স্পষ্ট করেই বলেছেন রদ্রিগেজকে নিয়ে তার ব্যক্তিগত কোনো ঝামেলা নেই।

এক সাক্ষাৎকারে জিদান বলেছেন,‘সে নিজ থেকে রিয়াল ছেড়েছে এবং সে এখন বায়ার্নে খেলছে। বায়ার্নে তার ভালো সময় যাচ্ছে। আমি তার জন্য খুশি। সে ভালো করছে এটা দেখে ভালো লাগছে।’

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে আগামী ২৫ এপ্রিল রাতে মুখোমুখি হবে রিয়াল-বায়ার্ন। অ্যালিয়াঞ্জ আরেনায় হবে প্রথম লেগ। ফিরতি লেগ হবে সান্তিয়াগো বার্নাব্যুতে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়