ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবিতে ফেনীর শিক্ষার্থীদের বরণ করল ডুসাফ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে ফেনীর শিক্ষার্থীদের বরণ করল ডুসাফ

নিজস্ব প্রতিবেদক : ফেনী জেলা থেকে সদ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ফেনী জেলা শিক্ষার্থীদের সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব ফেনী-ডুসাফ’র পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়েছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় আরসি মজুমদার অডিটরিয়ামে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে তাদের বরণ করে নেওয়া হয়।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল এবং বিশেষ অতিথি হিসেবে যমুনা ওয়েল গ্রুপের পরিচালক সাইফুদ্দিন নাসির উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুসাফের সভাপতি ফোরকান মাহমুদ, সঞ্চালনায় ছিলেন সা’দ বিন কাদের চৌধুরী।

নবাগত ছাত্রছাত্রীদের আনুষ্ঠানিকভাবে বরণকালে প্রধান অতিথির বক্তব্যে মাকসুদ কামাল বলেন, শিক্ষা হচ্ছে আমাদের গড়ে ওঠার প্রধান সোপান। লক্ষ্যহীন পথে চলাচল করলে মানুষ হওয়া যাবে না এবং আমাদের নির্দিষ্ট লক্ষ্যের অভিমুখে এগিয়ে যেতে হবে, হাল ছাড়লে হবে না। তিনি আরো বলেন, আমাদের সবদিক থেকে জীবন উপভোগ করতে হবে এবং সম্প্রসারিত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ে তোলায় সবাইকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি সাইফুদ্দিন নাসির বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফেনী জেলার এ জয়যাত্রা অব্যাহত থাকুক। তিনি আজীবন ডুসাফের সঙ্গে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সহকারী জজ পদে সদ্য সুপারিশপ্রাপ্ত শেখ মো. মুহিব্বুল্লাহ (হাসান) বলেন, পড়ালেখার পাশাপাশি বাইরের জগত সম্পর্কে জানতে হবে। শুধু পড়ার টেবিলে বসে থাকলে চলবে না, দেশ এবং দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করতে হবে। মুক্তিযোদ্ধার চেতনায় দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।

গুলশান ডিপ্লোমেটিক জোনের ডিসি জসিম উদ্দিন (পিপিএম-সাহসিকতা) বলেন,  বর্তমান প্রশাসনের উল্লেখযোগ্য জায়গা আজকে ফেনী জেলার সন্তানদের পদচারণায় মুখরিত। এ যাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়