ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবি ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কারের সুপারিশ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৯, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল এলাকায় একটি ওষুধের দোকানের কর্মচারীর মাথা ফাটানোর অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল পর্যায়ের দুই নেতার বিরুদ্ধে।

রোববার রাতে এই ঘটনা ঘটে। এরপর অভিযুক্ত দু’জনকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে বহিষ্কারের জন্য সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জানা যায়, দলীয় শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের যুগ্ম-সাধারণ সম্পাদক আমির হামজা এবং সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের উপ স্কুলবিষয়ক সম্পাদক দেলোয়ার হাসান ঝন্টুকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

প্রত্যক্ষ সূত্রে জানা যায়, রোববার রাতে ওই দোকানে কিছু ওষুধ কিনতে গিয়েছিলেন আমির হামজাসহ কয়েকজন। কিন্তু ওষুধগুলো দোকানে না থাকায় দোকানদার তাদের অন্য দোকান থেকে ওষুধ নিতে বলেন। তখন দোকানি শুভকে ওষুধ এনে দিতে বলেন তারা। অন্য দোকান থেকে ওষুধ এনে দিতে শুভ রাজি না হওয়ায় ক্ষেপে যান আমির হামজা। বাকবিতণ্ডার এক পর্যায়ে লোহার পাইপ দিয়ে শুভর মাথায় আঘাত করলে তার মাথা ফেটে যায়। শুভকে বাঁচাতে এগিয়ে গেলে দোকান মালিক মো. শহীদুর নিজেও ছাত্রলীগ নেতাদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলেও অভিযোগ করেন।

আমির হামজা বলেন, ‘ওষুধ কিনতে গেলে ওই দোকান কর্মচারী মাকে নিয়ে গালি দিয়েছে, তাই তাকে দুটি থাপ্পর দেওয়া হয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলা শেষে দোকানে তালা লাগিয়ে দেওয়া হয়। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ঘটনাস্থলে উপস্থিত হয়ে তালা খোলানোর ব্যবস্থা করেন এবং ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

এ ব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, যারাই দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। এ ব্যাপারে কাউকে ছাড় নয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়