ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শুরুতেই হোঁচট রোনালদোর পর্তুগালের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২১, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরুতেই হোঁচট রোনালদোর পর্তুগালের

ক্রীড়া প্রতিবেদক: ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন তারা।  তবুও ইউরো-২০২০ বাছাইপর্বের শুরুতেই পয়েন্ট হারিয়েছে পর্তুগাল।

বিশ্বকাপ ব্যর্থতার পর দেশের জার্সিতে প্রথম মাঠে নেমেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।  কিন্তু ইউক্রেনের বিপক্ষে দলকে জেতাতে পারেনি সিআরসেভেন।  দুই দলের ম্যাচটি গোলশূণ্য ড্র হয়েছে।  গোল করার যে সুযোগ ছিল না তা নয়। একাধিক সুযোগ তৈরি করেছিলেন দুই দলের খেলোয়াড়রা।  কিন্তু শেষ হাসিটা কেউই হাসতে পারেননি। 

পর্তুগালকে থামিয়ে খুশি হওয়ার কথা ইউক্রেনের। তাদের সাফল্যের নায়ক গোলরক্ষক অ্যান্ডি পেটোভ। প্রথমার্ধে রোনালদোর দুই শট ঠেকিয়ে দেন পেটোভ। এর আগে অ্যান্ডু সিলভার শট ফিরিয়ে দেন অসাধারণ দক্ষতায়।  দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সেভ করেছেন পেটোভ। তার নায়কোচিত রক্ষণে পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।  সোমবার পর্তুগালের প্রতিপক্ষ সার্বিয়া।

বিশ্বকাপের নক আউটে উরুগুয়ের কাছে হেরে বিদায় নিয়েছিল পর্তুগাল। সেই ব্যর্থতার পর গতকালই জাতীয় দলের জার্সিতে ফিরেছিলেন রোনালদো।  কিন্তু ফেরাটা সুখকর হলো না।  গোল না পাওয়ায় পুরো ম্যাচেই তাকে বিরক্ত হতে দেখা গেছে।

পর্তুগাল ম্যাচ না জিতলেও শিষ্যদের পারফরম্যান্সে খুশি ফার্নান্দো সান্তোস। ম্যাচ শেষে পর্তুগালের কোচ বলেছেন,‘দল ভালো করেছে। কিন্তু জিততে পারেনি।  আমাদের জেতা উচিত ছিল।  ছেলেরা চেষ্টা করেছে।  পরিস্থিতি তৈরি করেছিল কিন্তু গোল করতে পারেনি।  এ ফলাফল আমাদের পিছিয়ে দেবে না। বরং আরও শক্তিশালী হয়ে আমরা ফিরে আসব।  হয়তো আমরা আজ জিতিনি। কিন্তু আমরা বাজেও খেলেনি।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়