ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিজনোভ্যাশন-২০১৯ অনুষ্ঠিত

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ১২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজনোভ্যাশন-২০১৯ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ভয়েস অব বিজনেস আয়োজিত আন্তঃ বিশ্ববিদ্যালয় বিজনেস আইডিয়া কম্পিটিশন ‘বিজনোভেশন ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ছিল এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে আটটি দলের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে ‘বীজ লাসানা’, প্রথম রানার আপ হয়েছে ‘ডোরিটোস’ এবং দ্বিতীয় রানার আপ ‘উই শোউড আপ’।

গত ২৭ মার্চ শুরু হয় পরিবেশবান্ধব ব্যবসায় মডেল উদ্ভাবনমূলক প্রতিযোগিতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ‘ভয়েস অব বিজনেস’ ক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতা মোট তিনটি ধাপে অনুষ্ঠিত হয়। ২৭ মার্চ প্রথম ধাপে আইডিয়া ডকুমেন্ট হিসেবে পিডিএফ আকারে জমা নেওয়া হয়। ২ এপ্রিল দ্বিতীয় ধাপে আইডিয়ার দৃশ্যমান নমুনা মডেল আকারে উপস্থাপন করা হয়। তৃতীয় ধাপে ভিজুয়্যালের  মাধ্যমে বিচারকমণ্ডলীর সামনে উপস্থাপন করা হয়। এতে বিচারকরা চূড়ান্ত বিজয়ীদের বাছাই করেন।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

আয়োজকরা জানান, ভয়েস অফ বিজনেস বাংলাদেশে সর্বপ্রথম এবং সর্বাধিক শিক্ষার্থী পরিচালিত প্রকাশনা এবং ঢাকার ইউনিভার্সিটির উল্লেখযোগ্য ক্লাবগুলির মধ্যে একটি। এটি সবসময় কাজ করে যাচ্ছে, যাতে শিক্ষার্থীরা তাদের প্রতিভা বিকশিত করে এবং ভবিষ্যতে করপোরেট যুদ্ধের জন্য প্রস্তুত হতে পারে।

এটি একটি ধারণা তৈরির প্রতিযোগিতা যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণদের ভবিষ্যতের জন্য তাদের ব্যবসায়িক ধারণাগুলি উৎসাহিত করবে। তাছাড়া এটি একটি সবুজ ব্যবসায়িক ধারণা প্রতিযোগিতা, যেখানে প্রতিযোগীরা তাদের পছন্দের মতামত  দিতে পারে। যা পরিবেশবান্ধব হবে এবং এটির থাকবে অর্থনৈতিক ও সম্প্রদায়ভিত্তিক টেকসই ধারণা।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল), এর হেড অব সাস্টেইনেবল ফাইন্যান্স মুহাম্মাদ আব্দুল আজিজ, ইনোভেশন হাব ফল প্রাইবেট সেক্টর অ্যাঙ্গগেজমেন্ট এর প্রজেক্ট ম্যানেজার লিন্ডা জার্মানিস, ঢাবি অরগানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের সহযোগী অধ্যাপক মো. রাশেদুর রহমান, বাংলাদেশ ব্যাংকের এসএমই ডিবিশন অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগের জেনারেল ম্যানেজার শেখ মো. সেলিম প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়