ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের কমিটি গঠন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের কমিটি গঠন

বিনোদন প্রতিবেদক : সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনদের নিয়ে গঠন করা হয়েছে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ। চলচ্চিত্র, নাটক, মঞ্চ, সংগীত, বিনোদন সাংবাদিকসহ সাংস্কৃতিক অঙ্গনের শিল্পী কলাকুশলী ও বঙ্গবন্ধুর আদর্শে গঠিত বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদকদের নিয়ে গড়ে তোলা হয়েছে এই সংগঠন। এতে সভাপতি নির্বাচন করা হয়েছে চয়ন ইসলাম ও সাধারণ সম্পাদক আসলাম শিহিরকে।

গতকাল বুধবার ঘরোয়া পরিবেশে সংসদ সদস্য চয়ন ইসলামের বাসায় সাংবাদিকদের উপস্থিতিতে এই কমিটির নাম ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য সদস্যরাও।

স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের কার্যনির্বাহী কমিটির(২০১৮- ২০২১) ৬১ সদস্য হলেন সহ সভাপতি-শহিদুল আলম সাচ্চু, সহ সভাপতি- আব্দুল মতিন ভূঁইয়া, সহ সভাপতি- আশরাফুল আলম পপলু, সহ সভাপতি- ফিরোজ হোসাইন, সহ সভাপতি- নীলুফার আনজুম, যুগ্ম সাধারণ সম্পাদক- আওলাদ হোসেন রুহুল, যুগ্ম সাধারণ সম্পাদক- এস. এম. আনজাম মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক- মিজানুর রহমান সজল, সাংগঠনিক সম্পাদক- শাহ্ আলম শিকদার জয়, সহ সাংগঠনিক সম্পাদক- তুহিন রেজা, সহ সাংগঠনিক সম্পাদক- জুঁথি ফারহানা, অর্থ সম্পাদক- শাহজাহান শিকদার, দপ্তর সম্পাদক- স্বপন সিদ্দিকী, সমাজ কল্যাণ সম্পাদক-শামীমা চৌধুরী বিথী, শিল্পী কল্যাণ সম্পাদক- সালমা চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক- আসাদ উল্লাহ তুষার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক-ডা. এস. এম. মোস্তফা জামান, আন্তর্জাতিক সম্পাদক- নারায়ন সাহা মনি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক- ওমর আয়াজ অনি, সংগীত বিষয়ক সম্পাদক- মন কল্যাণ, নৃত্য বিষয়ক সম্পাদক- সোহেল রহমান, নাট্য সম্পাদক- শামীমা তুষ্টি, মহিলা বিষয়ক সম্পাদক- সোনিয়া পারভীন শাপলা, আইন বিষয়ক সম্পাদক- আফরোজা শাহনাজ পারভীন, আবৃত্তি বিষয়ক সম্পাদক- সংগীতা চৌধুরী, প্রবাসী কল্যাণ সম্পাদক-নোমান আল শামীম, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক- এস. এম. কামরুজ্জামান সাগর, চারুকলা বিষয়ক সম্পাদক- দুলাল গাইন।

এছাড়া এ সংগঠনের ৩১জন সদস্য রয়েছেন। তারা হলেন শিবু রায়, আসলাম সানী, আমিরুল ইসলাম, হাসান মতিউর রহমান, আশরাফ উদাস, এস. এম. সোহরাব হোসেন, শাহদাব ইয়াছির চিনু, আশরাফ কবির, টুটুল চৌধুরী, আজম খান, শান্তা জাহান, জ্যোতিকা জ্যোতি, ঊর্মিলা শ্রাবন্তী কর, ইমতিয়াজ বুলবুল বাপ্পী, নাজির খান খোকন, রওনক রনো, দেলোয়ার আরজুদা শরফ, মৌসুমি আক্তার সালমা, লুলুয়া ইসহাক মুন্নি, রাহাত সাইফুল, মেহেদী হাসান, মইনুল ইসলাম স্বাধীন, দুলাল খান, আব্দুল হাই, অজয় সরকার, আবদুল মান্নান, মাহবুব রিয়াজ, পংকজ কুমার ঘোষ, নাহিদুল ইসলাম অপু, মো. তরিকত ইসলাম, আকরামুজ্জামান।

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সাংস্কৃতিক অঙ্গনের লোকজনদের একই ছাতার নিচে নিয়ে আসার লক্ষ্যে  এ সংগঠনটি করা হয়েছে বলে জানিয়েছেন এর সাধারণ সম্পাদক আসলাম শিহির। মুক্তিযুদ্ধের পক্ষে বিভিন্ন কার্যক্রমসহ সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিদের স্বার্থ সংরক্ষণের জন্য সংগঠনটি কাজ করবে বলেও জানান তিনি।




রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়