ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোবট-টু সিনেমায় খরচ ৬২৮ কোটি টাকা

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ১:০৩:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৪:৩৬:১৬ পিএম
রোবট-টু সিনেমায় খরচ ৬২৮ কোটি টাকা
টু পয়েন্ট জিরো সিনেমার পোস্টার
Voice Control HD Smart LED

বিনোদন ডেস্ক : ভারতের দক্ষিণী সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত ও বলিউডের ‘খিলাড়ি’খ্যাত অক্ষয় কুমার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা টু পয়েন্ট জিরো বা রোবট-টু। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা রোবট। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল এন্থিরাম। এ সিনেমার সিক্যুয়েল রোবট-টু

সিনেমাটির ফার্স্ট লুক ও পোস্টার প্রকাশের পর থেকেই এর মুক্তির তারিখের অপেক্ষায় রয়েছেন দর্শক। এখন পর্যন্ত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পাওয়া রোবট-টু। ভিএফএক্স নির্ভর সিনেমাটিতে খরচ হয়েছে ৭৫ মিলিয়ন মার্কিন ডলার বা ৬২৮.৬৮ কোটি টাকা। জিরো পয়েন্ট টু সিনেমায় কাজ করেছেন তিন হাজার টেকনিশিয়ান। মাইক্রোব্লগিং সাইট টুইটারে অক্ষয় কুমার এ তথ্য জানিয়েছেন।

এদিকে ১৩ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে সিনেমাটির টিজার। ভারত ও বিশ্বের বিভিন্ন দেশের বাছাইকৃত কয়েকটি প্রেক্ষাগৃহে টুডি ও থ্রিডি সংস্করণে এটি প্রকাশ করা হবে। এছাড়া ইউটিউবেও টিজার প্রকাশ করা হবে।

রোবট-টু সিনেমা মুক্তি নিয়ে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করেছেন নির্মাতারা। ২০১৬ সালের নভেম্বরে ঘোষণা করা হয়েছিল, দীপাবলী উপলক্ষে ২০১৭ সালের ১৮ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি। এরপর গত বছর এপ্রিলে সিনেমাটির একজন নির্মাতা জানান, মুক্তির তারিখ পিছিয়ে ২০১৮ সালের ২৫ জানুয়ারি করা হয়েছে। পরবর্তী সময়ে মুক্তির তারিখ আরেক দফা পিছিয়ে তা চলতি বছর ১৪ এপ্রিল করা হয়। এরপর আবারো ২৭ এপ্রিল করা হয়। চলতি বছর জুনে গুঞ্জন শোনা গিয়েছিল, আগামী বছর জানুয়ারি পর্যন্ত সিনেমাটির মুক্তির তারিখ পেছানো হয়েছে। তবে সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে চলতি বছর ২৯ নভেম্বর সিনেমাটি মুক্তি পাচ্ছে বলে জানান নির্মাতারা।

রোবট-টু সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক শংকর। রজনীকান্ত, অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটি অভিনয় করছেন-অ্যামি জাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ বেশ কয়েকটি ভাষায় সিনেমাটি মুক্তির কথা রয়েছে। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান।




রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/মারুফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge