ঢাকা, মঙ্গলবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ৩০ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

৯ বছর পর পরীক্ষার প্রবেশপত্র

বিল্লাল হোসেন রাজু : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৫-১৫ ৯:০৮:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৬ ১২:৫৩:১৫ পিএম

কুমিল্লা প্রতিনিধি: চাকরির জন্য ২০০৮ সালে আবেদন করেছিলেন কুমিল্লার চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের টুটুল কুমার ঘোষ। এরপর কর্তৃপক্ষের ডাকের অপেক্ষায় ছিলেন। অবশেষে তার অপেক্ষার প্রহর ফুরিয়েছে। সম্প্রতি তার নামে এসেছে চাকরির জন্য লিখিত পরীক্ষার প্রবেশপত্র। কিন্তু ইতোমধ্যে পেরিয়ে গেছে ৯টি বছর।

২০০৮ সালে টুটুল কুমার ঘোষ একটি জাতীয় দৈনিক পত্রিকার বিজ্ঞপ্তির সূত্র ধরে মুন্সীগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ের বেঞ্চ সহকারী পদে আবেদন করেন। দীর্ঘ দিন তিনি ওই পদে চাকরির জন্য ইন্টারভিউ কার্ডের অপেক্ষায় ছিলেন। এরই মধ্যে তার সরকারি চাকরিতে প্রবেশের বয়স শেষ হয়ে যায়। এক পর্যায়ে তিনি ওই আবেদনের কথা ভুলেও যান। তিনি ভুলে গেলেও ভুলে যায়নি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়। অবশেষে ৯ বছর পর লিখিত পরীক্ষার জন্য টুটুল কুমার ঘোষকে ডেকেছে কর্তৃপক্ষ। রেজিস্ট্রি ডাকযোগে আসা কার্ডটি সোমবার সকালে হাতে পেয়ে বিস্মিত হয়েছেন তিনি।

 



নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটির চেয়ারম্যান ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক স্বাক্ষরিত ওই লিখিত পরীক্ষার কার্ডে উল্লেখ করা হয়েছে: ‘আগামী ২৬/০৫/২০১৭ খ্রি. শুক্রবার সকাল ১০.৩০ ঘটিকার সময় মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

টুটুল বর্তমানে দুই সন্তানের জনক। লিখিত পরীক্ষার কার্ডটি হাতে পেয়ে তিনি আক্ষেপ করে বলেন, ‘এটা একটা তামাশা!’ 
টুটুলের এখন পরীক্ষা দেওয়ার মতো প্রস্তুতি বা মানসিকতা কোনোটিই নেই। আর চাকরি জুটলেও জীবনের গুরুত্বপূর্ণ অনেকটা সময় তিনি পার করে এসেছেন।

 





রাইজিংবিডি/কুমিল্লা/১৫ মে ২০১৭/বিল্লাল হোসেন রাজু/বকুল/তারা

Walton Laptop