ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের নতুন নির্বাহী কমিটি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০৭ ৪:১৬:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৭ ৪:২৩:৩২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের নতুন এডহক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদকে সভাপতি করে ২৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

নতুন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব লাভ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন। তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন। সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির, মো. আব্দুল মাহবুত, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর যুগ্ম কমিশনার মো. জেহাদ উদ্দিন ও বাংলাদেশের প্রথম সার্ফার জাফর আলম। যুগ্ম সম্পাদক হয়েছেন মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও কাজী সোয়েব রশীদ। প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম লিটন তার নিজ পদে বহাল আছেন। এছাড়াও কমিটিতে রয়েছেন ২০ জন সদস্য।  



আজ বুধবার ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল এ্যাক্ট, ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত) এর (২০এ)(বি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে গত ২৫.০৭.২০১৬ তারিখে এনএসসি/১২০/৪৮/জেন/১৯০২ নং প্রজ্ঞাপনের বরাতে অনুমোদিত বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি বাতিল করে নতুন এডহক কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন ২০১৪ সালের ১৩ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয়েছে। ওইদিন কক্সবাজার প্রেস ক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে সার্ফিং এসোসিয়েশনের যাত্রা ঘোষণা করা হয়। এরপর প্রতি বছর কক্সবাজারে জাতীয় প্রতিযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০১৬ সালের ২৫ জুলাই জাতীয় ক্রীড়া পরিষদের স্বীকৃতি লাভ করে।

বিশ^ব্যাপী জনপ্রিয় খেলা সার্ফিং বিশ^ অলিম্পিকেরও একটি ইভেন্ট। বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন খেলাটির প্রসারে সর্বত্র চেষ্টা চালিয়ে যাচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge