ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পর্ন তারকাকে অর্থ দেওয়ার কথা স্বীকার করলেন ট্রাম্প

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৭ ৩:০২:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৭ ১০:১৩:০১ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে দেওয়ার জন্য আইনজীবীর হাতে কী পরিমাণ অর্থ দিয়েছিলেন তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার দ্যা অফিস অফ গভর্নমেন্ট ইথিকস জানিয়েছে ট্রাম্পকে তার আর্থিক বিবরণীতে এ সংক্রান্ত তথ্য দিতে হয়েছে।

নথিতে দেখা গেছে, ট্রাম্প তার আইনজীবী মাইকেল কোহেনকে ২০১৬ সালের জন্য এক লাখ থেকে আড়াই লাখ ডলার দিয়েছিলেন। অবশ্য ট্রাম্প এর আগে স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার দেয়ার বিষয়টি অস্বীকার করেছিলেন।

দ্যা অফিস অফ গভর্নমেন্ট ইথিকসকে দেওয়ার ফাইলে একটি ফুটনোটে হোয়াইট হাউজ লিখেছে, স্বচ্ছতার স্বার্থেই এটিকে তালিকায় রাখা হয়েছে।

অবশ্য অফিস অফ গভর্নমেন্ট  ইথিকসের লেখা এক চিঠিতে বলা হয়েছে, কোহেনের মাধ্যমে যেসব অর্থ শোধ হয়েছে সেগুলো আর্থিক বিবরণীতে দায় হিসেবে দেখাতে হবে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইনকে লেখা ওই চিঠিতে বলা হয়েছে, ‘চলমান যে কোনো তদন্তের ক্ষেত্রে আপনি প্রকাশিত এই তথ্য সংশ্লিষ্ট কিনা তা আপনি দেখতে পারেন।

স্টর্মি ড্যানিয়েলসকে দেওয়া অর্থের বিষয়টি আইনগত সমস্যা সৃষ্টি করতে পারে, এমন শংকা ছিল। কারণ এটিকে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে একটি অবৈধ ব্যয় হিসেবে দেখানোর সম্ভাবনা ছিল।

প্রসঙ্গত, আইনজীবী কোহেনের এ সম্পর্কিত কাগজপত্র ইতোমধ্যেই এফবিআই জব্দ করেছে এবং এ নিয়ে  তদন্ত চলছে ।

গত বছরের শেষ দিকে ড্যানিয়েলস অভিযোগ করেছিলেন , ২০০৬ সালে একটি হোটেল কক্ষে  ট্রাম্প তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন। ট্রাম্প ও মেলানিয়া  দম্পতির সন্তান ব্যারনের জন্মের কয়েক মাসের মধ্যে এ ঘটনা ঘটে। এ বিষয়টি প্রকাশ না করতেই তাকে আইনজীবীর মাধ্যমে অর্থ দিয়েছিলেন ট্রাম্প।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Walton