ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

লড়াই করতে ২৭০-২৮০ রান দরকার : মাশরাফি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৬ ১:২২:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৬ ১:২৪:৫৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ডে প্রথম দুই ওয়ানডেতেই ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ অর্ডার। দুই ম্যাচেই দলের সঙ্গী হয়েছে ৮ উইকেটের হার। শেষ ম্যাচে ব্যাটসম্যানদের জ্বলে ওঠার আহবান জানালেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক মনে করেন, লড়াই করতে হলে অন্তত ২৭০ থেকে ২৮০ রানের পুঁজি দরকার।

বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস প্রথম দুই ম্যাচের কোনোটিতেই দুই অঙ্কে যেতে পারেননি। পরের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার ও মুশফিকুর রহিম ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি। দুই ম্যাচেই একশর আগে অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর দলকে উদ্ধার করেন মোহাম্মদ মিথুন।

নেপিয়ারে প্রথম ম্যাচে বাংলাদেশের করা ২৩২ রান নিউজিল্যান্ড পেরিয়ে গিয়েছিল ৩৩ বল বাকি থাকতে। শনিবার ক্রাইস্টচার্চে ২২৬ রান টপকে কিউইরা ম্যাচ জিতেছে ৮৩ বল বাকি থাকতে। দুই ম্যাচেই সেঞ্চুরি করেছেন মার্টিন গাপটিল। যেখানে দুই ম্যাচেই নিউজিল্যান্ড পেয়েছে একটি করে শতরানের জুটি। সেখানে দুই ম্যাচে বাংলাদেশের পঞ্চাশোর্ধ জুটিই মাত্র দুটি।

দ্বিতীয় ম্যাচ হেরে সিরিজ খোয়ানোর পর বড় জুটি না হওয়ার আক্ষেপ ঝরল অধিনায়ক মাশরাফির কণ্ঠে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি বলেছেন, ‘হ্যাঁ, এটা আমাদের জন্য কঠিন একটা দিন ছিল। আমরা দ্রুত উইকেট হারিয়েছি। আমাদের জুটিগুলো ৩০ রানের বেশি হয়নি। এগুলো ৬০ রানের হলে ম্যাচটা অন্যরকম হতে পারত।’

‘আমাদের টপ অর্ডারকে এগিয়ে আসতে হবে। মিথুন ভালো রান করছে। মুস্তাফিজ আজ ভালো বোলিং করেছে। এই দুই ম্যাচ থেকে আমাদের নেওয়ার মতো ইতিবাচক বেশি কিছু নেই। আমাদের দল হিসেবে খেলতে হবে। আমরা ২২০-২৩০ রান করেছি। কিন্তু করতে হবে ২৭০-২৮০ রান। তখন লড়াই করতে পারব’- যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো পর্যন্ত স্বাগতিকদের হারাতে না পারা বাংলাদেশ আগামী বুধবার ডানেডিনে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জে নামবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge